ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইটনায় দেশি অস্ত্রসহ ৬ নৌ-ডাকাত গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
ইটনায় দেশি অস্ত্রসহ ৬ নৌ-ডাকাত গ্রেপ্তার

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হাওরের ইটনা উপজেলায় দেশীয় অস্ত্রসহ ছয় নৌ-ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ৬টার দিকে ইটনা উপজেলার এলংজুরী ইউনিয়নের ধনু নদীর কুলিরভিটার কাশবন সংলগ্ন হাওর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার এলংজুরী সোনাকান্দা গ্রামের শামছুল মিয়ার ছেলে তাইজুল ইসলাম (২৭), একই উপজেলার মর্দাপাড়া গ্রামের রমজান আলীর ছেলে পলাশ মিয়া (৩৫), এলংজুরী মনসন্তোষপাড়া গ্রামের তোতা মিয়ার ছেলে নাজিম উদ্দিন (৪৫), মিঠামইন উপজেলার সোনাপুর গ্রামের হানিফ মিয়ার ছেলে ইব্রাহিম মিয়া (৩৮), একই উপজেলার অলুয়া গ্রামের মৃত তাজুল ইসলামের ছেলে উজ্জ্বল মিয়া (৪১) ও মহিষারকান্দি গ্রামের মতিউর রহমানের ছেলে নূর আলম (৩০)।

পুলিশ জানায়, গত ১৫ আগস্ট রাত ৮টার দিকে ইঞ্জিন চালিত ট্রলারে করে জয়সিদ্ধি বাজার নৌকা ঘাট থেকে চামটাঘাট যাচ্ছিলেন ইটনা উপজেলার জয়সিদ্ধি এলাকার এস এম আমানত ওরফে আমানসহ নয় ব্যক্তি। ট্রলারটি বড়িবাড়ি ইউনিয়নের ধনু নদীতে কাটাখাল নামক স্থানে গেলে ডাকাতদলের কবলে পড়ে। দুটি ট্রলারে করে আসা অজ্ঞাতনামা ১০/১৫ জন ডাকাত দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ও মারধর করে ট্রলারটির যাত্রীদের কাছ থেকে নগদ এক লাখ ৩৬ হাজার টাকা ও ১০টি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। এ ঘটনায় এস এম আমানত ওরফে আমান বাদী হয়ে গত বুধবার ইটনা থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ৬টার দিকে ইটনা উপজেলার এলংজুরী ইউনিয়নের ধনু নদীর কুলিরভিটার কাশবন সংলগ্ন হাওর থেকে ছয় নৌ-ডাকাতকে গ্রেপ্তার করে। এসময় তাদের কাছ থেকে একটি নৌকা, ১২ ইঞ্চি লম্বা একটি চাপাতি, ৩১ ইঞ্চি লম্বা একটি রাম দা’, ২২ ইঞ্চি লম্বা একটি দা’, দুটি এস এস পাইপ, তিনটি হাঁসুয়া, একটি টর্চলাইট, একটি বাঁশের লাঠি, একটি রশি, একটি প্লাস্টিকের বস্তা, একটি সাইড ব্যাগ, একটি বাটন মোবাইল ফোন ও নগদ ১১ হাজার ৩৫০ টাকা জব্দ করা হয়।  

এ বিষয়ে বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। অতিরিক্ত পুলিশ (অর্থ ও প্রশাসন) মোস্তাক সরকার প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি সাংবাদিকদের জানান।  

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) মো. আল আমিন হোসাইন, অষ্টগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার সামুয়েল মারমা, ইটনা থানার পরিদর্শক (তদন্ত) আহসান হাবীবসহ সংশ্লিষ্টরা।  

ডাকাতির সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান চলছে বলেও এসময় জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।