ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিলারের যোগসাজশে চাল চুরির চেষ্টা, গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
ডিলারের যোগসাজশে  চাল চুরির চেষ্টা, গ্রেফতার ২

নোয়াখালী: নোয়াখালীর সদর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরের চাল ডিলারের যোগসাজশে চুরির চেষ্টায় ২ শ্রমিককে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী।  

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেলে এ ঘটনায় ৩ জনকে আসামি করে মামলা হয়েছে।

এর আগে, বুধবার দিনগত রাত ১টার দিকে উপজেলার এওজবালিয়া ইউনিয়নের পূর্ব চাকলা গ্রামে এ ঘটনা ঘটে।  

গ্রেফতারকৃতরা হলেন, সদর উপজেলার চাড়ুবানু গ্রামের মো. আবদুল হকের ছেলে ইসমাইল (৩৫), একই গ্রামের মো. মোস্তফার ছেলে মো. এরশাদ সিকদার (৩০)।

স্থানীয়রা জানায়, ডিলার মিজানের যোগসাজশে বুধবার গভীর রাতে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প খাদ্যবান্ধব কর্মসূচির চাল বস্তা থেকে সরিয়ে আত্মসাতের চেষ্টা চালায় এরশাদ ও শিকদার নামে দুই শ্রমিক। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে তাদের আটক করে পুলিশে সোর্পদ করে।

এওজবালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বেলাল হোসেন জানান, গ্রেফতারকৃতরা ডিলার মিজানের কর্মচারি। ডিলার মিজান চাল বিতরণের সময়ও ওজনে ৫ কেজি করে চাল কম দেয়। তাকে জিজ্ঞাসা করলে সে জানায় গোডাউন থেকে চাল কম দেওয়া হয়।     

তবে ডিলার মিজানুর রহমান এই অভিযোগ নাকচ করে দিয়ে জানান, বুধবার রাতে আমি খাদ্যবান্ধব কর্মসূচির ৫৪৬ বস্তা চাল উত্তোলন করি। ওই চাল আমার কাছে এখনো মজুত রয়েছে। একটি পক্ষ আমার সাথে পূর্ব শক্রতার জের ধরে আমার ডিলারশিপ ছিনিয়ে নেওয়ার জন্য এ ষড়যন্ত্র করছে।  

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় গ্রেফতার ২ আসামিসহ ডিলার মিজানের বিরুদ্ধে মামলা নেওয়া হচ্ছে। ওই মামলায় গ্রেফতারকৃতদের নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়ঃ ১৭২৬ ঘন্টা, আগস্ট ৩১, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।