ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকা মেডিকেল থেকে নবজাতক চুরি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
ঢাকা মেডিকেল থেকে নবজাতক চুরি!

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুরাতন ভবনের ১০৬ নম্বর ওয়ার্ড থেকে তিন দিন বয়সী একটি নবজাতক চুরির অভিযোগ করেছেন স্বজনরা। বাচ্চাটির নাম রাখা হয়েছিল আব্দুল্লাহ।

মিরপুরের রূপনগরের ১০ নম্বর টিনশেড এলাকার বাসিন্দা রাজমিস্ত্রী মো. হিরণের স্ত্রী শাহিনা গত মঙ্গলবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে একটি ছেলে সন্তানের জন্ম দেন। সন্তান জন্মের পর মা ও শিশুটিকে ১০৬ নম্বর ওয়ার্ডের অতিরিক্ত বেডে রাখা হয়।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে শিশুটিকে নিয়ে হাসপাতালের বিছানায় ঘুমিয়ে পড়েন শাহিনা। এরপর পর থেকে শিশুটি নিখোঁজ।

নিখোঁজ নবজাতকের দাদি মশুরা বেগম জানান, আব্দুল্লাহ মায়ের বুকের দুধ পাচ্ছিল না। পাশের ১৪ নম্বর বেডে সন্তান প্রসব করা শম্পা নামে এক নারী তাকে দুধ খাওয়াতো। আজ দুপুর ২টার দিকে ওই শম্পার কোলে দেখা যায় আব্দুল্লাহকে। শম্পা এখনো ওয়ার্ডেই আছে। কিন্তু বাচ্চার খবর সে নাকি জানে না!

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, একটি নবজাতকের নিখোঁজ সংবাদ পেয়েছি। হাসপাতালে সতর্কতা জারি করা হয়ছে। ছাড়পত্র ছাড়া কোনো শিশু হাসপাতাল থেকে বের হতে পারে না।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।