ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিকিৎসা নিতে ভারতে যাচ্ছেন সংঘর্ষে আহত সেই ওসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
চিকিৎসা নিতে ভারতে যাচ্ছেন সংঘর্ষে আহত সেই ওসি

হবিগঞ্জ: পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবকে উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠানো হচ্ছে।

থানার পরিদর্শক (তদন্ত) মো. বদিউজ্জামান বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি ওসি অজয় বাম চোখে সঠিক দেখতে পাচ্ছেন না। সেজন্যই তাকে ভারতে নিয়ে চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে পরিদর্শক মো. বদিউজ্জামান বলেন, ওসিকে চিকিৎসার জন্য ভারতে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে। দুয়েকদিনের মধ্যেই দেশটির উদ্দেশ্যে রওয়ানা হবেন ওসি অজয় চন্দ্র দেব।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১৯ আগস্ট বিকেলে হবিগঞ্জ শহরে পদযাত্রা কর্মসূচির আয়োজন করে বিএনপি। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সংঘর্ষ চলাকালে প্রধান সড়কের একদিক থেকে বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়তে থাকে। এ সময় অন্যদিক থেকে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ সংঘর্ষে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবসহ কয়েকজন পুলিশ সদস্য এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন।

পরদিন ওসিকে হবিগঞ্জ থেকে ঢাকায় নিয়ে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। ২২ আগস্ট তাকে দেখতে যান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

ঘটনার দিন হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আমিনুল হক সরকার বাংলানিউজকে জানিয়েছিলেন, ওসি অজয় চন্দ্র দেবের চোখের কর্ণিয়া ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে, সংঘর্ষের ঘটনায় প্রায় ২০০ জনের নাম উল্লেখ করে সহস্রাধিক ব্যক্তিকে আসামি করে পুলিশ অ্যাসল্ট ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করা হয়। এ দুই মামলায় এখন পর্যন্ত ২৩ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তারের খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।