ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় গৃহবধূকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
নওগাঁয় গৃহবধূকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

নওগাঁ: নওগাঁর পোরশায় গৃহবধূকে ধর্ষণের দায়ে আব্দুল হালিম (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বেলা ১১টায় নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার এ রায় দেন। এ সময় জরিমানার টাকা ধর্ষণের শিকার ওই গৃহবধূকে দেওয়ার নির্দেশ দেন তিনি।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মকবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত ওই যুবক চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার ঘাটনগর গ্রামের আবু বক্কার ওরফে ভোগার ছেলে। রায় ঘোষণার সময় আসামি উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, পূর্ব পরিচিত ও দূর সম্পর্কের আত্মীয় হওয়ায় ২০২০ সালের ৯ মে জেলার পোরশা উপজেলা খাদখোড়া গ্রামে ধর্ষণের শিকার ওই গৃহবধূ বাড়িতে বেড়াতে আসেন আব্দুল হালিম। এ সময় রাত হয়ে গেলে বাড়িতে না গিয়ে থেকে যান তিনি। রাত সাড়ে ১১টার দিকে আব্দুল হালিম পানি চাইলে স্বামী বাড়িতে না থাকায় গৃহবধূ নিজেই তাকে পানি দিতে যান। তখন আসামি তাকে জাপটে ধরে জোর করে ধর্ষণ করেন।

পরে ধর্ষণের শিকার গৃহবধূ আদালতে মামলা করলে তা সংশ্লিষ্ট থানায় রেকর্ডের নির্দেশ দেন। তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। আদালত চার কর্মদিবসের মধ্যে ছয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে তাকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।