ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পলাশে ব্যাটারি কারখানায় অভিযান, জরিমানা ৪ লাখ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
পলাশে ব্যাটারি কারখানায় অভিযান, জরিমানা ৪ লাখ টাকা

নরসিংদী: নরসিংদীর পলাশে বিভিন্ন অপরাধের দায়ে সিং উয়ান স্টোরেজ লিমিটেড নামে একটি ব্যাটারি কারখানাকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) বিকেলে পলাশ উপজেলার ফুলবাড়িয়ার এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে স্থানীয় উপজেলা প্রশাসন।

এ সময় পরিবেশের ছাড়পত্র ছাড়াই ব্যাটারি কারখানা পরিচালনা করা, ইটিপি প্লান্ট সঠিক নিয়মে ব্যবহার না করা ও অ্যাসিড ব্যবহারের প্রত্যায়নপত্র না থাকার অপরাধে সিং উয়ান স্টোরেজ লিমিটেডকে ৪ লাখ টাকা জরিমানা করেন পলাশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা।

এ অভিযানে নরসিংদী পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক সমর কৃষ্ণ দাস ও পলাশ থানা পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা করেন।

পলাশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা জানান, পরিবেশের ছাড়পত্র ও অন্যান্য শর্ত পূরণ না করে চালানো এ কারখানা থেকে প্রতিনিয়ত নির্গত হচ্ছে পরিবেশ ও মানবদেহের জন্য ক্ষতিকর সিসা, ধোঁয়া ও বর্জ্য। আর এসব অনিয়মের কারণে কারখানাটিকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এ চার লাখ টাকা জরিমানা করা হয়। পলাশ উপজেলায় এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।