ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্থলবন্দরে ব্যবসায় গতি বাড়াতে ভারতীয় প্রতিনিধি দল সোনামসজিদে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
স্থলবন্দরে ব্যবসায় গতি বাড়াতে ভারতীয় প্রতিনিধি দল সোনামসজিদে

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে সোনামসজিদ ও ভারতের মহদিপুর স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানির গতি বাড়াতে এবং বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা সমাধানের লক্ষ্যে ৩৭ সদস্যের ভারতীয় প্রতিনিধি দল দেশে এসেছেন।

বুধবার (৩০ আগস্ট) দুপুরে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করেন।

এ সময় সোনামসজিদ ইমিগ্রেশনে তাদের ফুলেল শুভেচ্ছা জানান চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মসিউল করিম বাবুসহ অন্যান্য ব্যবসায়ীরা।

আগামীকাল বৃহস্পতিবার (৩১ আগস্ট) উভয় দেশের প্রতিনিধি দল এক বৈঠকে অংশ নেবেন।

এতে ভারতীয় প্রতিনিধি দলের হয়ে নেতৃত্ব দিচ্ছেন মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের সভাপতি জয়ন্ত কুণ্ডু ও মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের সাধারণ সম্পাদক উত্তম বাসাক। আর অন্যদিকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল ওয়াহেদ।

চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মসিউল করিম বাবু বলেন, ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি হলেও রয়েছে একাধিক সমস্যা। সেই সমস্যা মিটলে দুই দেশের ব্যবসায়ীদের অনেক সুবিধা হবে। আরও মসৃণ হবে দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক। বন্দরে বাণিজ্য বাড়াতে এবং সমস্যাগুলো সমাধানের জন্য বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অফ কমার্সের আয়োজনে দুই দেশের ব্যবসায়ী প্রতিনিধিরা আলোচনায় বসবেন।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।