ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাত্রলীগের বিরুদ্ধে নেসকো প্রকৌশলীকে মারধরের অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
ছাত্রলীগের বিরুদ্ধে নেসকো প্রকৌশলীকে মারধরের অভিযোগ 

লালমনিরহাট: লালমনিরহাটে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি নেসকোর নির্বাহী প্রকৌশলীকে মারধর ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীর বিরুদ্ধে।
মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে কালীগঞ্জ উপজেলা শহরে অবস্থিত নেসকো অফিসে হামলা ও ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ তুলেন ঐ অফিসের নির্বাহী প্রকৌশলী রকি চন্দ্র দাস।

এ সময় হামলাকারীরা ওই অফিসের কয়েকজন কর্মকর্তা ও কর্মচারীকে চড় ও কিল-ঘুষি মারেন এবং নির্বাহী প্রকৌশলীকে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যান। প্রাণনাশের হুমকি পাওয়ার পর নির্বাহী প্রকৌশলী রকি চন্দ্র দাস উপজেলা শহর ছেড়ে এখন নিরাপদ জায়গায় অবস্থান করছেন।  

নেসকোর নির্বাহী প্রকৌশলী রকি চন্দর দাস মুঠোফোনে সাংবাদিকদের বলেন, দুপুরে ১০ থেকে ১২ জন যুবক নিজেদের আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী পরিচয় দিয়ে আমার অফিসে এসে হট্টগোল শুরু করে। অফিসের স্টাফরা বাধা দিলে তারা আরও ক্ষুব্ধ হয়ে অফিসে ভাঙচুর চালায় ও স্টাফদের মারধর করে।

তিনি আরও বলেন, হামলাকারীরা আমাকে বলে যে আমি কেন সমাজকল্যাণ মন্ত্রীর ছেলে রাকিবুজ্জামান আহমেদের ডাকে সাড়া দেইনি। এতে আমি নাকি অপরাধ করেছি। তাই তারা রাকিবুজ্জামানের নির্দেশে তারা আমার অফিসে এসেছে।

নির্বাহী প্রকৌশলী রকি চন্দ্র বলেন, হামলাকারীরা আমাকে মারধর করে, গালিগালাজ করে। আমি নাকি জামায়াত-শিবির, আমি নাকি রাজাকার এমন কথাও বলে তারা। আমাকে প্রাণনাশের হুমকি দেওয়ায় আমি কালীগঞ্জ ছেড়ে নিরাপদ আশ্রয়ে এসেছি, যেহেতু কালীগঞ্জেই মন্ত্রীর বাড়ি। আমাদের কাছে ঘটনার সিসিটিভি ফুটেজ আছে। সবকিছু আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছেলে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুজ্জামান আহমেদ বলেন, হামলার ঘটনাটি একটি ভিত্তিহীন খবর। নেসকোর ঊর্ধ্বতনদের বিষয়টি খতিয়ে দেখতে বলা হয়েছে। তারাও খোঁজ খবর নিচ্ছেন। হামলাকারীরা যদি আমার নাম ব্যবহার করে তাহলে এটি দুঃখজনক। ঘটনার দায়ভার হামলাকারীদেরই নিতে হবে।  

তিনি আরও বলেন, কেউ আমাদের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে হয়তো আমার নাম ভাঙিয়েছে। বিষয়টি খতিয়ে দেখা প্রয়োজন। তাছাড়া নেসকোর প্রকৌশলীকে আমি ডাকিওনি যে তিনি আমার ডাকে সাড়া দিবেন বা দিবেন না এমন প্রশ্ন আসবে।

রংপুর অঞ্চলের নেসকোর প্রধান প্রকৌশলী মোখলেছুর রহমান বলেন, আমরা বিষয়টি সমাজকল্যাণ মন্ত্রীকে জানিয়েছি। তিনি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে আমরা প্রাতিষ্ঠানিক পরবর্তী ব্যবস্থা নেব।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, নেসকো অফিসে হামলা হয়েছে শুনেছি। তবে এখন পর্যন্ত থানায় কেউ কোনো লিখিত অভিযোগ করেনি।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।