ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে অবরোধের প্রভাব পড়েনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
রাঙামাটিতে অবরোধের প্রভাব পড়েনি

রাঙামাটি: স্কুলছাত্রী ধর্ষণের বিচার দাবিতে হিল উইমেন্স ফেডারেশন এবং পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের ডাকা তিন ঘণ্টার অবরোধের তেমন কোনো প্রভাব পড়েনি রাঙামাটি জেলায়।  

বুধবার (৩০ আগস্ট) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত এ অবরোধ পালন করা হয়।

তবে এসময়ের মধ্যে বেশিরভাগ এলাকায় যানবাহন চলাচল ছিল স্বাভাবিক।

লংগদু উপজেলার এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার প্রধান শিক্ষকের জামিন বাতিল, তার যাবজ্জীবন সাজা নিশ্চিত এবং প্রধান শিক্ষক পদে যোগদানে সহায়তাকারীদের বিচারের দাবিতে এ অবরোধ ডাকা হয়।

এদিকে প্রসিত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত নারী সংগঠনটির ডাকে তিন ঘণ্টার অবরোধের তেমন প্রভাব পড়েনি জেলায়। জেলা শহর থেকে ঢাকা এবং চট্টগ্রামগামী বাস যথা সময়ে ছেড়ে গেছে। পুরো জেলায় যান চলাচল স্বাভাবিক ছিল।

তবে মানিকছড়ি এলাকার বাসিন্দা জাহাঙ্গীর আলম বলেন, মানিকছড়ি-নানিয়ারচর সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল।

বাঘাইছড়ি উপজেলার স্থানীয় সংবাদ কর্মী আব্দুল মাবূদ বলেন, বাঘাইছড়ি থেকে ঢাকা, চট্টগ্রাম এবং রাঙামাটি, খাগাড়াছড়িগামী সব যানবাহন স্টেশন থেকে যথা সময়ে ছেড়েছে এবং বাঘাইছড়ি থেকে রাঙামাটি যাত্রীবাহী লঞ্চও ছেড়েছে যথা সময়ে। অবরোধের কোনো প্রভাব ছিল না বাঘাইছড়ি উপজেলায়।

এদিকে জেলা শহরে যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। অবরোধের কোনো প্রভাব ছিল না।

পাহাড়ি নারীদের এ সংগঠন দু’টি এর আগে ২৮ আগস্ট বিকেলে জেলা সদরের সাফছড়ি ইউনিয়নের কতুকছড়ি এলাকায় ধর্ষকের বিচারের দাবিতে ঝাড়ু মিছিল বের করে। পরে ৩০ আগস্ট প্রথমে ছয় ঘণ্টা অবরোধের ডাক দেয় সংগঠন দু’টি। এরপর সংগঠনটি অবরোধের সময় কমিয়ে তিন ঘণ্টা করে।  

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।