ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২ মাস ধরে বেনাপোল ইমিগ্রেশনে অচল স্ক্যানিং মেশিন, চোরাচালানের শঙ্কা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
২ মাস ধরে বেনাপোল ইমিগ্রেশনে অচল স্ক্যানিং মেশিন, চোরাচালানের শঙ্কা

বেনাপোল (যশোর): বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনে দীর্ঘ দুই মাস ধরে অচল রয়েছে স্ক্যানিং মেশিনটি। এতে স্বর্ণসহ বিভিন্ন পণ্য ভারত ও বাংলাদেশের মধ্যে পাচার হওয়ার শঙ্কা তৈরি হয়েছে।

 

স্ক্যানিং মেশিনটি বন্ধ থাকার বিষয়টি সোমবার (২৮ আগস্ট) বিকেলে নিশ্চিত করেছেন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের কাস্টমসের রাজস্ব কর্মকর্তা শারমিন জাহান।

এদিকে স্থানীয়দের দাবি, ইমিগ্রেশনের স্ক্যানিং মেশিনটি নষ্ট হওয়ায় ভারতগামী পাসপোর্ট যাত্রীদের ব্যাগ তল্লাশি করতে পারছেন না কাস্টমস কর্মকর্তারা। এতে চোরা কারবারিদের তৎপরতা বেড়ে গেছে। তারা অবাধে বাংলাদেশ থেকে স্বর্ণসহ বিভিন্ন পণ্য ভারতে পাচার করছেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের কাস্টমসের রাজস্ব কর্মকর্তা শারমিন জাহান জানান, বেশ কিছুদিন ধরে স্ক্যানিং মেশিনটি আচল হয়ে আছে। তবে যেসব পাসপোর্টযাত্রী ভারতে যাচ্ছেন, তাদের ব্যাগ হাত দিয়ে তল্লাশি করা হচ্ছে। অচল স্ক্যানিং মেশিনটি সচল করার জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। শিগগিরই স্ক্যানিং মেশিনটি সচল করা হবে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।