ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুবককে উল্টো করে ঝুলিয়ে নির্যাতন, ইউপি সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
যুবককে উল্টো করে ঝুলিয়ে নির্যাতন, ইউপি সদস্য আটক

কুমিল্লা: কুমিল্লার বরুড়া উপজেলার ভাউকসার ইউনিয়নে চুরির অভিযোগে এক যুবককে গাছের সঙ্গে উল্টো করে বেঁধে নির্যাতনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। নির্যাতনে জড়িত অভিযোগে ওই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড সদস্য জহিরুল ইসলামকে আটক করা হয়েছে।

জানা গেছে, তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য।

শনিবার (২৬ আগস্ট) সকাল ৯টার দিকে ইউনিয়নের চৌত্তাপুকুরিয়া জনতা মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।  

নির্যাতনের শিকার যুবক মো. হান্নান (৩২) ওই গ্রামের আবদুল জব্বারের ছেলে।  

ভিডিওতে দেখা যায়, চৌত্তাপুকুরিয়া মার্কেটের সামনে ঘর-লাগোয়া গাছের সঙ্গে এক যুবককে রশি দিয়ে উল্টো করে বাঁধা হয়েছে। তার মাথাটি ঘরের বারান্দার মাটি স্পর্শ করছে।

তার পাশে নীল শার্ট ও জিন্স প্যান্ট পরা এক ব্যক্তি লাঠি হাতে বার বার তাকে পেটাচ্ছেন। রশি ধরে রেখেছেন আরেক যুবক। নির্যাতিত যুবকের পরনে লুঙ্গি ছিল। তিনি বাঁচার আকুতি করছিলেন। এ সময় সেখানে অনেক উৎসুক জনতার ভিড় দেখা যায়।

ভাউকসার ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড সদস্য জহিরুল ইসলাম বলেন, হান্নানসহ বেশ কয়েকজন যুবক প্রতিনিয়ত এলাকায় চুরি করে। এতে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী। বেশ কয়েকবার তাকে জেলে পাঠানোর পরেও জামিনে বেরিয়ে এসে আবারও চুরি করে। গত কয়েকদিন ধরে অটোরিকশার ব্যাটারি পিকআপ ভ্যানের যন্ত্রাংশ চুরি করছে তারা। তার পরিবারও অসহ্য হয়ে উঠেছে। তাই আজ সকালে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ধরে এনে হাত-পা বেঁধেছি। নির্যাতন করিনি।  

এভাবে কাউকে ধরে এনে বিচার করা যায় কি না, এমন প্রশ্নে ইউপি সদস্য জহির বলেন, আসলে এটা ঠিক হয়নি। এলাকাবাসীর ক্ষোভ নিবারণের জন্য এ কাজ করেছি।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, আমরা শনিবার সন্ধ্যায় ইউপি সদস্য জহিরুল ইসলামকে আটক করেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ