ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিষখালীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২ জনকে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
বিষখালীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২ জনকে কারাদণ্ড

বরগুনা: বরগুনার বিষখালী নদীর বেতাগী অংশে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই শ্রমিককে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ড্রেজার মালিক সুনীলকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৬ আগস্ট) উপজেলার বুড়ামজুমদার ইউনিয়নের বিষখালী নদীর বদনিখালী চরের উত্তর পাশে এ অভিযান চালান  উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আহমেদ। এ সময় সহকারী কমিশনার (ভূমি) বিপুল সিকদার উপস্থিত ছিলেন।  

এসময় বালু উত্তোলনের দায়ে ড্রেজারের শ্রমিক কাঠালিয়া উপজেলার ছেনাউডা গ্রামের মো. জাহাঙ্গীর (৩৫) ও পটুয়াখালী সদর উপজেলার ছোট বিগাই গ্রামের মো. রাহাদ (৩২) প্রত্যেককে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) বিপুল সিকদার এ আদেশ দেন।  

এর আগে উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমেদের নেতৃত্বে নদীতে অভিযান চালিয়ে সকালে অবৈধভাবে বালু উত্তোলনের সময় হাতেনাতে তাদের আটক করা হয়। এ সময় একটি বলগেট জাহাজ ও একটি ড্রেজার জাহাজ জব্দ করেন।  

সহকারী কমিশনার (ভূমি) বিপুল সিকদার বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুইজন ড্রেজার শ্রমিককে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে এবং লেজার মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমেদ বলেন, পরিবেশ রক্ষায় অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এছাড়াও, গত শনিবার (১৯ আগস্ট) বরগুনার বিষখালী নদীর বেতাগী অংশে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মনির হোসেন (৪০) নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ফারুক আহমেদ।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।