ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদক মামলায় যাবজ্জীবন, ১১ বছর পর আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
মাদক মামলায় যাবজ্জীবন, ১১ বছর পর আসামি গ্রেপ্তার

ঢাকা: মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শীর্ষ মোছা. লাবনী বেগমকে (৩৮) দীর্ঘ ১১ বছর গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

বুধবার (২৩ আগস্ট) রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক শিহাব করিম জানান, গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি লাবনী বেগম একজন পেশাদার মাদক ব্যবসায়ী। ২০১২ সালে মাদকসহ গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে ঝিনাইদাহ সদর থানায় একটি মামলা হয়। পরে ওই মামলায় জামিনে মুক্তি পেয়ে আদালতে হাজিরা না দিয়ে পলাতক হন তিনি। মামলাটির বিচারিক কার্যক্রম শেষে আদালত লাবনী বেগমের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দেন ও তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এদিকে, আসামি লাবনী দেশের বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপন করে রয়েছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় বুধবার (২৩ আগস্ট) রাতে যাত্রাবাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অন্তত চারটির মাদক মামলা রয়েছে বলে জানা গেছে। তাকে পরবর্তী আইনুগ ব্যবস্থা গ্রহণের জন্য ঝিনাইদাহ সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।