ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেনীতে ৫০ ইলিশ বিক্রি হলো ১ লাখ ৩৫ হাজার টাকায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
ফেনীতে ৫০ ইলিশ বিক্রি হলো ১ লাখ ৩৫ হাজার টাকায়

ফেনী: ফেনী নদীতে জেলেদের জালে ধরা পড়েছে বড় সাইজের অথাৎ আড়াই ও দুই কেজির ৫০টি ইলিশ মাছ। ইলিশগুলো বিক্রি হয়েছে ১ লাখ ৩৫ হাজার টাকায়।

 

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে ফেনীর সোনাগাজী উপজেলা দিয়ে প্রবাহমান বড় ও ছোট ফেনী নদীতে বঙ্গোপসাগরের মোহনায় ইলিশ মাছগুলো ধরা পড়ে।

স্থানীয় জেলেরা জানান, মাছ ধরতে বড় ও ছোট ফেনী নদীর শেষ প্রান্তে বঙ্গোপসাগরের মোহনায় চারটি ট্রলার নিয়ে মঙ্গলবার বিকেলে জাল ফেলেন উপজেলার চর খোন্দকার ও আদর্শগ্রাম এলাকার জেলে মো. মানিক মিয়া, সফি উল্যাহ, আবদুল মতিন ও নুর নবী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জোয়ার কমতে থাকায় জালে বড় বড় ইলিশ, পাশাপাশি ছোট ইলিশও ধরা পড়ে।

ইলিশগুলোর মধ্যে ১০টি আড়াই ও ৪০টি দুই কেজি ওজনের। একই সময়  ছোট আকারের ইলিশ ধরা পড়েছে ১৫০ কেজি। সব মিলিয়ে ছয় মণের বেশি ইলিশ মাছ ধরা পড়ে। মাছগুলো আড়তে নিয়ে নিলামে তুললে তিন মাছ ব্যবসায়ী ৩ লাখ ৯০ হাজার ৮০০ টাকায় কিনে নেন। পরে বাজারে এনে বড় ৫০টি মাছ ১ লাখ ৩৫ হাজার টাকায় বিক্রি করেন তারা।

মাছ ব্যবসায়ী নেয়ামত উল্যাহ জানান, আড়াই কেজি ওজনের ইলিশ মাছ ২২০০ টাকা কেজি দরে, দুই কেজি ওজনের ইলিশ ২০০০ টাকা কেজি দরে, এক কেজি ওজনের ইলিশ ১৫০০ টাকা কেজি দরে বিক্রি করছেন। অন্য ইলিশগুলো ১০০০ থেকে ১২০০ টাকা কেজি দরে বিক্রি করেন।

সোনাগাজী উপজেলা মৎস্য কর্মকর্তা তূর্য সাহা বলেন, সরকারি নিষেধাজ্ঞায় মেনে চলায় জেলেদের জালে এখন বড় মাছ পাওয়া যাচ্ছে। ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়ায় জেলেরা উপকৃত হচ্ছেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।