ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএসএফের গুলিতে বাংলাদেশি প্রতিবন্ধী নিহতের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
বিএসএফের গুলিতে বাংলাদেশি প্রতিবন্ধী নিহতের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চকপাড়া সীমান্তে মানসিক ভারসাম্যহীন বাংলাদেশি যুবক বাবলু হককে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে।  

বুধবার (২৩ আগস্ট) ভোরে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ১৯ বিঘি এলাকা সংলগ্ন ভারতীয় ভূখণ্ডে এ ঘটনা ঘটে।

নিহত বাবলু একই উপজেলার পাকা ইউনিয়নের বাবুপুর মধ্যপাড়ার মৃত হোসেন আলীর ছেলে। তিনি মানসিক ভারসাম্যহীন। তিনি দুদিন আগে বাড়ি থেকে নিখোঁজ হন বলে নিশ্চিত করেন একই এলাকার বাসিন্দা ও সাবেক শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি রিজভি আলম রানা।

শাহবাজপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য মনিরুল ইসলাম জানান, মঙ্গলবার রাতের কোনো এক সময় ভারতের নওদাপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যদের গুলিতে নিহত হন মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি। পরে কৃষকদের মাধ্যমে জানতে পেরে তিনি সীমান্তে যান। ১৯ বিঘি এলাকার পাশে ভারতীয় ভূখণ্ডে তার মরদেহ পড়ে থাকতে দেখে চকপাড়া বিজিবি সদস্যদের জানানো হয়। তবে নিহত ব্যক্তি কোন দেশের নাগরিক, তা তিনি নিশ্চিত করতে পারেননি।

একই ইউনিয়নের চেয়ারম্যান নিজামুল হক রানা নিহত ব্যক্তির পরিবারের বরাত দিয়ে জানান, বিকেল ৩টার দিকে নিহত ব্যক্তির স্বজনরা মরদেহ শনাক্ত করেন এবং নাম বাবলু বলে জানান। তার প্রতিবন্ধী কার্ড রয়েছে।

এ ব্যাপারে ৫৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের এডিশনাল ডিরেক্টর পরিচয়ে এক ব্যক্তি সীমান্তে একজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করে তার অধিনায়কের সঙ্গে যোগাযোগ করতে বলেন। পরে বার বার চেষ্টা করেও ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়াকে পাওয়া যায়নি।
বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।