ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জঙ্গিদের প্রলোভন থেকে শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
জঙ্গিদের প্রলোভন থেকে শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান

রাজশাহী: জঙ্গিদের যে কোনো ধরনের প্রলোভন থেকে শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।  

তিনি বলেন, না বুঝে কোনো ব্যক্তি বা গোষ্ঠীর কথায় উদ্বুদ্ধ হওয়া যাবে না।

সতর্কতার সঙ্গে কঠোর পরিশ্রমের সঙ্গে শিক্ষা জীবনকে সমৃদ্ধ করতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে মুক্তিযুদ্ধে চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশটাকে আর এগিয়ে নিতে হবে।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে উগ্রবাদ প্রতিহতকরণে যুবদের করণীয় শীর্ষক যুবমেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজশাহী কলেজ অডিটোরিয়ামে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সহযোগিতায় দ্য এশিয়া ফাউন্ডেশন এ যুবমেলার আয়োজন করে। মেলায় রাজশাহী মহানগরীর বিভিন্ন যুব সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের ৫০০ শিক্ষার্থী অংশ নেন।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যসহ ১৫ আগস্টের সব শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান এবং মহান ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা তুলে ধরেন।

দেশে জঙ্গিবাদের উত্থান এবং জঙ্গি হামলার শিকার বিভিন্ন লেখক, শিক্ষক, ব্লগার, পুলিশ কর্মকর্তাদের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তিনি বলেন, ৭১-এর পরাজিত মহল ও তাদের মদদে বিভিন্ন জঙ্গি সংগঠন বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র ও তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করার চেষ্টা করছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন আজ দৃশ্যমান। এ উন্নয়নকে কোনো অবস্থায় বাধাগ্রস্ত হতে দেওয়া হতে দেওয়া হবে না। এ দেশকে আমরা ভালোবাসি। তাই দেশেকে আরও এগিয়ে নেওয়ার জন্য যা যা করণীয় তা তা আমরা সম্মিলিতভাবেই করবো।

তিনি বলেন, দেশকে একটি উগ্রবাদ মুক্ত নিরাপদ ও সন্ত্রাসবিরোধী রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাজ্ঞ নির্দেশনায় কাজ করছে বাংলাদেশ পুলিশ। আর তাই বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে মাদক, জঙ্গি, উগ্রবাদ, যৌতুক, ইভটিজিং, নারীর প্রতি সহিংস আচরণবিরোধী সচেতনতামূলক সভা সমাবেশ ও উঠান বৈঠক করা হচ্ছে।  

যুবমেলায় আরও বক্তব্য রাখেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. ওলিউল রহমান, আরএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) সাইফউদ্দীন শাহীন, রাজশাহীর পুলিশ সুপার সাইফুর রহমান, অ্যান্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রকিবুল ইসলাম হাসান ইবনে রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) সালমা সুলতানা আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ