ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কংস নদীতে ডুবল ৪৫৬ মণ ধান বোঝাই নৌকা, মাঝি নিখোঁজ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
কংস নদীতে ডুবল ৪৫৬ মণ ধান বোঝাই নৌকা, মাঝি নিখোঁজ 

নেত্রকোনা: কংস নদীতে ৪৫৬ মণ ধান বোঝাই নৌকা ডুবে রেজাউল ইসলাম শিরমনি (৩০) নামে এক মাঝি নিখোঁজ হয়েছেন।

সোমবার রাত ৩টার দিকে মোহনগঞ্জ পৌর শহরের উত্তর দৌলতপুর এলাকায় বালু ঘাটের কাছে এ দুর্ঘটনা ঘটে।

 

শিরমনি পার্শ্ববর্তী সুনামগঞ্জের দিরাই উপজেলার মাছিমপুর গ্রামের উসমান গণির ছেলে।

খবর পেয়ে মঙ্গলবার (২২ আগস্ট) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ময়মনসিংহ থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজ মাঝিকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে।

ওই নৌকার বেঁচে ফেরা শ্রমিক ও পুলিশ সূত্রে জানা গেছে, নৌকায় মাঝিসহ মোট পাঁচজন ছিলেন। রাতে তারা ঘুমাচ্ছিলেন। রাত ৩টার দিকে তলা ফেটে ঘাটে বাধা নৌকাটি ধানসহ তলিয়ে যায়। টের পেয়ে ঘুমন্ত চারজন জেগে উঠে নৌকা থেকে বেরিয়ে সাঁতরে তীরে উঠলেও শিরমনি নৌকার ভেতরে আটকা পড়েন।

মোহনগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) পিন্টু চন্দ্র দে জানান, স্টিল বডির নৌকাটিতে ২৫০ বস্তায় ৪৫৬ মণ ধান ছিল। সোমবার সন্ধ্যায় দিরাই থেকে নৌকাটি ধান নিয়ে এসে মোহনগঞ্জ পৌর শহরের দৌলতপুর ঘাটে ভেড়ে। পরে রাত ৩টার দিকে বিকট শব্দে তলা ফেটে ডুবে যায় নৌকাটি। নিখোঁজ মাঝির খোঁজে তল্লাশি চালানো হয়েছে।  

বেঁচে ফেরা শ্রমিক সেলিম মিয়া জানান, রাতে বৃষ্টি থাকায় আমরা ভেতরে ঘুমাচ্ছিলাম। ৩টার দিকে বিকট শব্দে ঘুম ভেঙে যায়, দেখি নৌকা তলিয়ে যাচ্ছে। তখন যে যার মতো তাড়াহুড়ো করে বেরিয়েছি। তীরে উঠে দেখি, শিরমনি নেই।

ফায়ার সার্ভিসের ময়মনসিংহ স্টেশনের ডুবুরি দলের লিডার জমিয়ত বলেন, দুই দফা নৌকার ভেতরে গিয়ে খোঁজ করা হয়েছে, কিন্তু শিরমনিকে পাওয়া যায়নি।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ছাব্বির আহম্মেদ আকুঞ্জি বলেন, খবর পেয়ে মঙ্গলবার সকাল ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিখোঁজ মাঝিকে উদ্ধারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।