ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাল সনদ বানিয়ে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টা, দুই চাচার জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
জাল সনদ বানিয়ে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টা, দুই চাচার জেল

নড়াইল: নড়াইলের কালিয়ায় জন্ম নিবন্ধনের জাল সনদ তৈরি করে দশম শ্রেণির ছাত্রীকে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টা করায় দুই চাচাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ আগস্ট) বিকেলে কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামে অভিযান চালিয়ে  সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ রায় দীপন এ রায় দেন।

সাজাপ্রাপ্ত দুই চাচা হলেন- মিজানুর শেখ (৪২) ও হাফিজুর শেখ (৩৭)।  

এ সময় বাল্যবিয়ে বন্ধ করে দেন ও রান্না করা খাবার পাশের একটি এতিম খানায় বিলিয়ে দেন তারা।

কালিয়া সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ রায় দীপন বাংলানিউজকে জানান, জন্মসনদ জাল করে বেশি বয়স দেখিয়ে কিশোরীকে (১৫) বিয়ে দেওয়া হচ্ছে- এমন খবর পেয়ে বিকেলে বিয়ে বাড়িতে অভিযান চালিয়ে বিয়ে বন্ধ করা হয়। ওই কিশোরীর বাবা লিবিয়াপ্রবাসী হওয়ায় এ বিয়েতে সহযোগিতা ও অভিভাবক ছিল তার দুই চাচা। তাদেরকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, জাল জন্মসনদ কীভাবে তৈরি করা হয়েছে সে ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। জড়িতদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।