ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আত্মসমর্পণ করে জামিন নিলেন খোন্দকার দেলোয়ারের ছেলে পবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১০

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে বোমা হামলা মামলায় দলের মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে আকতার হামিদ পবন আদালতে আত্নসমর্পণ করে জামিন পেয়েছেন।

রোববার তিনি ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ মো. জহিরুল হকের আদালতে আত্নসমর্পণ করে জামিন চাইলে বিচারক শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।



পবন দুপুরে অ্যাম্বুলেন্সযোগে আদালতে আসেন। তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বাংলানিউজকে জানান, পবন অসুস্থ, মোহাম্মদপুরের মুক্তি হাসপাতালে তিনি চিকিৎসাধীন আছেন।

আদালতের পেশকার ইফতেখার হোসেন জানিয়েছেন, পবন অসুস্থ থাকায় আদালত তার ১৫ দিনের অস্থায়ী জামিন মঞ্জুর করেছেন।
 
মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক জিয়াউর রহমান গত ২৭ মে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৩৩ জনকে সাক্ষী করা হয়।

গ্রেপ্তার তিন আসামি প্রদীপ সাহা, গোলাম সাব্বির শোভন ও সুলতান হাসান রনি ১৬৪ ধারায় মহানগর হাকিম শাহাদাত হোসেনের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

বিএনপি চেয়ারপারসনের সিকিউরিটি সেলের ডেপুটি কো-অর্ডিনেটর মেজর মুহাম্মদ হানিফ (অব.) বাদী হয়ে গত ২৪ ফেব্রুয়ারি এ মামলা দায়ের করেন।

এজাহারে বলা হয়, গত ২৩ ফেব্রুয়ারি দুষ্কৃতিকারীরা খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের সামনে পরপর দু’টি বোমা নিপে করে মোটরসাইকেলে দ্রুত পালিয়ে যায়।

জামিনের শুনানিতে অংশ নেন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, খোরশেদ আলম, জয়নুল আবেদীন মেসবাহ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।