ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপির ১০০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
বিএনপির ১০০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

হবিগঞ্জ: গত ১৯ আগস্ট  হবিগঞ্জে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ এসল্ট এবং বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের হয়েছে।
 

এজহারে বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক ও সাবেক মেয়র জিকে গউছসহ একশ জনের নাম উল্লেখ করা হয়েছে।

 সোমবার (২১ আগস্ট) দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. খলিলুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সোমবার বিএনপি ও সহযোগী সংগঠনের প্রায় এক হাজার নেতাকর্মীর নামে দুটি মামলা দায়ের হয়েছে। আসামি গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।
 
খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত শনিবার বিকেলে পদযাত্রা কর্মসূচির আয়োজন করে বিএনপি। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে উভয়পক্ষে সংঘর্ষ শুরু হলে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
  
এ সংঘর্ষে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবসহ কয়েকজন পুলিশ সদস্য এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন। এ ঘটনায় পুলিশ ছয়জনকে গ্রেপ্তার করে।  রোববার (২০ আগস্ট) আওয়ামী লীগ বিএনপি নেতাকর্মীদের মধ্যে ফের সংঘর্ষ হলে আরও শতাধিক মানুষ আহত হয়।
 
বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।