ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
রাজধানীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ঢাকা: এক যুগেরও বেশি সময় ধরে পলাতক মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. জাকির হোসেন ওরফে জনি (৩৫) কে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

রোববার (২০ আগস্ট) রাতে রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় র‌্যাব-২ ও র‌্যাব-৬ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

সোমবার (২১ আগস্ট) বেলা ১১টার দিকে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি জাকির হোসেন ওরফে জনি একজন পেশাদার মাদক কারবারি। গত ২৭ ফেব্রুয়ারি ২০১০ সালে মাদকসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হন তিনি।  

পরে আসামি বিরুদ্ধে যশোর জেলার চৌগাছা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় গ্রেপ্তার আসামি ৩ দিন জেল হাজতে থাকার পর আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে পলাতক জীবন-যাপন করছিলেন।  

অন্যদিকে তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে মামলাটির বিচারিক কার্যক্রম শেষে আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ও গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, জিজ্ঞাসাবাদে আসামি জানায়, আইন শৃঙ্খলা বাহিনীর কাছ থেকে গ্রেপ্তার এড়ানোর জন্য দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে সে আত্মগোপনে থাকতো।  

আসামির বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য যশোর জেলার চৌগাছা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এসজেএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।