ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জেনারেল মঈনুল হোসেন আর নেই, খালেদার শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১০
জেনারেল মঈনুল হোসেন আর নেই, খালেদার শোক

ঢাকা: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মঈনুল হোসেন চৌধুরী বীর বিক্রম মারা গেছেন। রোববার সকাল ৯টায় স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তার বয়স হয়েছিল ৭০ বছর।

বাদ জোহর ক্যান্টনমেন্ট বড় মসজিদে তার জানাযা অনুষ্ঠিত হয়। তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

ফুসফুস ক্যান্সারে আক্রান্ত মঈনুল হোসেনকে বৃহস্পতিবার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছিল। শনিবার রাতেই তার অবস্থার মারাত্মক অবনতি ঘটে।

তিনি এক ছেলে, এক মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ছেলে অস্ট্রেলিয়া ও মেয়ে যুক্তরাজ্য থাকেন। বাবার অসুস্থতার কথা শুনে মেয়ে শুক্রবার ঢাকায় আসেন। ছেলে রোববার ঢাকা আসছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, মঈনুল হোসেন চৌধুরী দু’টি তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ছিলেন। তিনি জেড ফোর্সের প্রথম বেঙ্গল রেজিমেন্টের কমান্ডার ছিলেন। সাহসী যোদ্ধার স্বীকৃতি হিসেবে বীর বিক্রম খেতাবও পান তিনি।

এদিকে মেজর জেনারেল (অব.) মঈনুল হোসেন চৌধুরী বীর বিক্রমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি তার আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

খালেদা জিয়া বলেন, মেজর মঈনুল হোসেনের মৃত্যুতে জাতি একজন প্রকৃত দেশপ্রেমী ভালো মানুষকে হারালো। তার মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে।

এর আগে শনিবার রাত সোয়া ৮টায় তিনি চিকিৎসাধীন এ বীর মুক্তিযোদ্ধাকে দেখতে স্কয়ার হাসপাতালে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।