ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যানজটে নাকাল গাজীপুরবাসী

আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১০

গাজীপুর: উত্তরার মাইলস্টোন স্কুলের ৮ম শ্রেণীর ছাত্র মাহমুদ হোসেন রোববার সকাল সাড়ে ছয়টা থেকে স্কুল বাসের জন্য জয়দেবপুর চৌরাস্তার দেক্ষিণে চৌধুরী বাড়ির সামনে দাঁড়ায়। অন্যান্য দিন সকাল সাতটার দিকে বাস এলেও রোববার সকাল আটটায়ও তার বাস আসেনি।



বাসের চালক মনির হোসেন জানান, গাজীপুরের কোণাবাড়ি থেকে জয়দেবপুর-চৌরাস্তা হয়ে উত্তরায় স্কুলে ছাত্র-ছাত্রীদের পৌঁছে দিতে আগে সময় লাগত আধঘণ্টা থেকে পৌণে এক ঘণ্টা। রোববার আড়াই ঘণ্টা পার হলেও সকাল ৮টার দিকে তিনি জয়দেবপুর-চৌরাস্তায় এসে যানজটে আটকে থাকেন।

টঙ্গীর সানাফি এভেনটিস বাংলাদেশ লিমিটেড নামের ওষুধ কারখানার সহকারী ব্যবস্থাপক আ. মতিন। তিনি অফিস করেন গাজীপুর জেলা শহর থেকে। অন্যান্য দিন জেলা শহর থেকে অফিসে যেতে ২০-২৫ মিনিট সময় লাগলেও  যানজটের কারণে রোববার তিনি অফিসে গেছেন প্রায় এক ঘণ্টা পরে।

গাজীপুরে গত তিনদিনে যানজটে যাত্রীদের সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে। আধ ঘণ্টার রাস্তা পার হতে আড়াই থেকে তিন ঘণ্টা সময় লাগছে। সঠিক সময়ে অফিস-আদালতে পৌঁছাতে পারছেন না অনেকেই।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে খানা-খন্দক আর গত বৃষ্টির পানি জমে থাকায় যানজটের সৃষ্টি হচ্ছে।

রোববার সকাল আটটার দিকে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে জয়দেবপুর-চৌরাস্তা, গাজীপুর সদরের ভোগড়াস্থ ঢাকা-বাইপাস, উল্কা সিনেমা হলের সামনে এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোণাবাড়ি এলাকায় হাজার হাজার যাত্রী দীর্ঘ যানজটে পড়েন।

নাওজোর মহাসড়ক পুলিশ ফাঁড়ির সার্জেন্ট মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, প্রতিদিন উত্তরবঙ্গগামী হাজার হাজার গাড়ি গাজীপুর হয়ে এবং ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল  মহাসড়কে  চলাচল করে। ওই মহাসড়কের বিভিন্ন স্থানে খানা-খন্দকের কারণে যানবাহন চলাচলে বিঘœ ঘটছে। বিশেষ করে ভোগড়া চৌধুরীবাড়ির সামনে, জয়দেবপুর-চৌরাস্তার উত্তরে মহাসড়কে পানি জমে সড়কে বড় বড় গর্ত হওয়ায় যানবাহন চলাচলে অসুবিধা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।