ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিজ জেলায় কখনো চুরি করেন না তারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
নিজ জেলায় কখনো চুরি করেন না তারা

পাবনা: নিজ জেলায় কখনো গরু চুরি করেন না তারা। যা করেন সব অন্য জেলায়।

সেখানেও একটা নিয়ম মেনে চলেন তারা। এক জেলায় চুরি করা গরু ওই জেলায় কখনও বিক্রি করতেন না তারা। চোরাই গরু তার বেচতেন অন্য জেলায়।  

এমন অভিনব নীতি মেনে চলেও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়তেই হলো তাদের।  

আন্তঃজেলা গরু চোর চক্রের হোতাসহ ১৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সিপিসি-২ পাবনা ক্যাম্পের সদস্যরা। এসময় তাদের কাছ থেকে ৪টি চোরাই গরু উদ্ধার করা হয়।  

বৃহস্পতিবার (১৭ আগস্ট) পাবনা ও কুষ্টিয়া জেলা বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- ফরিদপুর জেলার নগরকান্দা থানার আলগাদিয়া এলাকার চাঁন মোল্লার ছেলে আব্দুর রহিম (৩৪), একই এলাকার হারেস মুন্সীর ছেলে শফিকুল মুন্সী আদিল (২৫), কোতয়ালী থানার বাটিলক্ষীপুর এলাকার মোতালেব মোল্লার ছেলে গাফ্ফার মোল্লা ((২২), রাজবাড়ী জেলার পাংশা থানার ভবানীপুর এলাকার মৃত রফিজ উদ্দিন মন্ডলের ছেলে  আব্দুল রাজ্জাক (৩৮), ফরিদপুর জেলার সালথা থানার রামকান্তপুর এলাকার আব্দুল রাজ্জাকের ছেলে মো. জামাল (২৩), বোয়ালমারি থানার শিরগ্রাম ধোপাপাড়া এলাকার ইয়াসিন মোল্লার ছেলে বাগানে মোল্লা (২০), নাগদি এলাকার আবুল খায়েরের ছেলে মফিজুল ইসলাম (২২), মধুখালী থানার ডুমাইন এলাকার হারুন বিশ্বাসের ছেলে অনিক বিশ্বাস, বোয়ালমারীর সাতুর বাজার মজিবুর রহমানের ছেলে মো. মিল্টন (২৪), নগরকান্দা থানার সন্তোষী এলাকার ইউনুছ মিয়ার ছেলে নাহিদ মিয়া (২৬), বোয়ালমারী থানার খামারপাড়া এলাকার আব্দুল বাকের শেখের ছেলে আব্দুল্লাহ শেখ (২৫), রাজবাড়ীর পাংশা থানার ভবানীপুর এলাকার রফিজ উদ্দিন মণ্ডলের ছেলে মো. মুন্না (১৯) এবং কুষ্টিয়ার দৌলতপুর থানার কোলদিয়ার ভুরকাপাড়া এলাকার মুল্লুক সরদারের ছেলে মো. নুতফার (৪৯)।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার তৌহিদুল মবিন খান এসব তথ্য জানান।  

তিনি বলেন, এসব গরু চোরদের বাড়ি ফরিদপুর ও রাজবাড়ী জেলায়। কিন্তু তারা নিজেদের জেলায় চুরি করতেন না। তারা মাদারীপুর, নড়াইল, মাগুড়া, ঝিনাইদহ, কুষ্টিয়াসহ আশপাশের জেলায় গরু চুরি করে। সেসব গরু আবার অন্য আরেক জেলায় স্থানান্তর করে বিক্রি করতেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার  ঈশ্বরদীতে একটি ভাড়া করা বাসা থেকে মূলহোতা আব্দুর রহিমসহ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী কুষ্টিয়ার জেলার দৌলতপুরের মরিচা ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে ৪টি গরু উদ্ধার করা হয়।

এ র‌্যাব কর্মকর্তা আরও বলেন, এরা সবাই সিঁদেল চোর। চুরির কাজে তারা পেশাগতভাবে দক্ষ। চুরি করতে তারা বিভিন্ন পন্থা অবলম্বন করেন। এই চোর চক্রের সঙ্গে দেশের বিভিন্ন স্থানের চোর চক্র সম্পৃক্ত। এমন চোর চক্র পাবনাতেও রয়েছে বলে আমরা সন্ধান পেয়েছি। তাদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান রয়েছে। আশা করি শিগগিরই তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

সংবাদ সম্মেলনে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সিপিসি-২ পাবনা ক্যাম্পের স্কোয়াড কমান্ডার কিশোর রায়সহ সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।