ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুকে জানতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান শিক্ষামন্ত্রীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
বঙ্গবন্ধুকে জানতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান শিক্ষামন্ত্রীর

চাঁদপুর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্পর্কে জানতে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  

শুক্রবার ( ১৮ আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বঙ্গবন্ধু কে ছিলেন, কেমন ছিলেন, কি করে বঙ্গবন্ধুর কারণে আমরা বাংলাদেশ পেলাম ও বাংলাদেশকে কোথায় নিয়ে যাওয়ার স্বপ্ন দেখেছিলেন এবং কি করে বঙ্গবন্ধুর এ স্বপ্ন বঙ্গবন্ধুর তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ একে একে পূরণ করে চলেছেন, সেগুলো যেন আমাদের নতুন প্রজন্ম জানতে পারে। যাতে নতুন প্রজন্ম সত্য তথ্য জেনে অন্য যত অপশক্তি ও অপপ্রচার আছে আমাদের ভাষা ও সংস্কৃতির ওপরে যত আঘাত তা প্রতিহত করতে পারে। তারা যেন স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হতে পারে। সোনার বাংলার সোনার মানুষ হতে পারে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে আজকে আমরা এগিয়ে চলছি। স্মার্ট বাংলাদেশ গঠন করা হয়েছে । এটা নতুন প্রজন্মকে জানতে হবে। এবং তারা স্মার্ট বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে।

এ সময় বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুক্তা পিযুষের সভাপতিত্বে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য দেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. শাহাদাৎ হোসেন নিপু। সাধারণ সম্পাদক মিঠুন বিশ্বাসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, পৌর মেয়র মো. জিল্লুর রহমান।

সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, জেলা আ.লীগ নেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।