ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিপিবি নেতা বীরমুক্তিযোদ্ধা শামছুজ্জামান সেলিম আর নেই

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
সিপিবি নেতা বীরমুক্তিযোদ্ধা শামছুজ্জামান সেলিম আর নেই

পাবনা (ঈশ্বরদী): বিশিষ্ট রাজনৈতিক নেতা সিপিবি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য বীরমুক্তিযোদ্ধা শামছুজ্জামান সেলিম আর নেই।  

বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাতে আকস্মিক অসুস্থ হয়ে পড়লে ঢাকার পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে নেওয়ার পথে রাত ৯-৪৬ মিনিটে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়।

 

সিপিবির কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা শামছুজ্জামান সেলিমের মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি পাবনা ঈশ্বরদী শহরের শেরশাহ রোড নিবাসী প্রয়াত তৈয়ব হোসেন বিশ্বাসের তৃতীয় সন্তান ছিলেন। দাম্পত্য জীবনে তার কোনো ছেলে-মেয়ে ছিলেন না।

শামছুজ্জামান সেলিমের ছোট ভগ্নিপতি ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলাউদ্দিন আহমেদ জানান, শামছুজ্জামান সেলিম বৃহস্পতিবার রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েছিলেন। ঢাকার পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, শুক্রবার পুরানা পল্টনে দলটির কার্যালয় মুক্তি ভবনে নেওয়া হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে শনিবার (১৯ আগস্ট) সকাল ১০টায় ঈশ্বরদী শহরের কেন্দ্রীয় কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

শামছুজ্জামান সেলিম দীর্ঘদিন ধরে কমিউনিস্ট আন্দোলনে যুক্ত ছিলেন। চাকরি সূত্রে পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশীর নর্থ বেঙ্গল পেপার মিলে প্রথম সিবিএর সম্পাদক ছিলেন তিনি। তখনই মুক্তিযুদ্ধে যোগ দিয়ে ৭ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধে অংশ নেন তিনি।

স্বাধীনতার পর চাকরি ছেড়ে সিপিবির সার্বক্ষণিক কর্মী হন, যুক্ত হন খেতমজুর আন্দোলনে। পরে এই সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

শামছুজ্জামান সেলিম বিভিন্ন সংবাদপত্র ও সাময়িকীতে নিয়মিতই লেখালেখি করতেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।