ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধভাবে বালু তোলায় ছাত্রলীগ নেতাকে ২ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
অবৈধভাবে বালু তোলায় ছাত্রলীগ নেতাকে ২ লাখ টাকা জরিমানা

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জের মাসকাটা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে ছাত্রলীগ নেতা মো. শাকিল বেপারীকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) মেহেন্দিগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ এ জরিমানা করেন।

মো. শাকিল বেপারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

ভ্রাম্যমাণ আদালতের প্রসিকিউশন কর্মকর্তা উপজেলার কালিগঞ্জ নৌ-পুলিশের এসআই মো. ওমর ফারুক বলেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাকিলের মালিকানাধীন ড্রেজার দিয়ে মেঘনার শাখা মাসকাটা নদীর পাতারহাট লঞ্চঘাট এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হয়। এ অভিযোগে বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এ সময় বালু উত্তোলনকারী ড্রেজার ও দুইটি বালুভর্তি বাল্কহেড জব্দ করা হয়।  

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম তানভীর আহমেদ বালু ও মাটি ব্যবস্থাপনা আইনে ড্রেজার মালিক ছাত্রলীগ নেতাকে দুই লাখ টাকা জরিমানা করেন।

এসআই ওমর ফারুক আরও জানান, ভবিষ্যতে অবৈধভাবে বালু উত্তোলন না করার মুচলেকা রেখে ড্রেজারসহ বাল্কহেড দুইটি ছেড়ে দেওয়া হয়। জরিমানার অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়া হয়েছে।

মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নুরুননবী জানান, দিনে দুপুরে অবৈধভাবে বালু উত্তোলন করে। নদী ভাঙন রোধে অবৈধ ড্রেজিং বন্ধ করার জন্য জেলা প্রশাসক’র জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে এবং নিরাপদ মেহেন্দিগঞ্জ গড়ার লক্ষ্যে এ ধরনের অভিযান করা হয়েছে। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়:১৪৩৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।