ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্ধবীর বাসায় নিয়ে স্ত্রীকে মারধর, ছাত্রলীগ নেতার নামে থানায় জিডি  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
বান্ধবীর বাসায় নিয়ে স্ত্রীকে মারধর, ছাত্রলীগ নেতার নামে থানায় জিডি   অভিযুক্ত মো. তরিকুল ইসলাম রাহুল

ঢাকা: রাজধানীতে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধরের অভিযোগ উঠেছে মো. তরিকুল ইসলাম রাহুল নামে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। বান্ধবীর বাসায় নিয়ে সবার সামনে স্ত্রীকে মারধর করেন বলে অভিযোগ।

 

সোমবার (১৪ আগস্ট) রাজধানীর ভাটার থানায় এ অভিযোগ একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী ছাত্রলীগ নেতার স্ত্রী।  

অভিযুক্ত তরিকুল ইসলাম ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। সরকারি বাঙলা কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক ছাত্র তিনি।

জিডি এবং তাদের বিয়ের কাবিননামার কপি বাংলানিউজের হাতে এসেছে৷ 

জিডির সত্যতা নিশ্চিত করে তদন্ত কর্মকর্তা ভাটার থানার উপ পরিদর্শক (এসআই) মো. শাহরিয়ার জালাল জানান, তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।  

জিডিতে ওই নারীর অভিযোগ, গত বছরের ১৪ সেপ্টেম্বর ২০ লাখ টাকা দেনমোহর ধার্য করে ওই নারীকে বিয়ে করেন তরিকুল। তবে কোনো ধরনের উপার্জন না থাকায় তাদের সংসারে বিবাদ লেগেই থাকতো। এদিকে বিয়ের কিছুদিন যেতে না যেতেই যৌতুকের দাবিতে স্ত্রীকে নানা ধরনের চাপ দিতে থাকেন ওই ছাত্রলীগ নেতা। কয়েকদিন আগে দাওয়াতে নেওয়ার কথা বলে সেতু নামে তার এক বান্ধবীর বাড়িতে নিয়ে স্ত্রীকে সবার সামনেই মারধর করেন তরিকুল। এসময় ওই বান্ধবীও তার স্ত্রীকে মারধর করেন। পরে স্ত্রীকে বাবার বাড়িতে পাঠিয়ে দেন ওই ছাত্রলীগ নেতা। গত তিন মাস ধরে তিনি স্ত্রীর কোনো খোঁজ নেন না। অন্য মোবাইল ফোন নাম্বার দিয়ে কল করলে স্ত্রীকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং প্রাণনাশের হুমকি দিচ্ছেন তরিকুল।  

ভুক্তভোগী নারী বলেন, জিডিতে মো. তরিকুল ইসলাম রাহুলের বিরুদ্ধে করা সব অভিযোগ সত্য।  

এর আগে, অভিযুক্ত তরিকুল ইসলামকে নারী কেলেঙ্কারির কারণে ২০১৭ সালের ২৯ জানুয়ারি তাকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। তবে বহিষ্কারাদেশ তুলে নেওয়া না হলেও তিনি মহানগর উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ পান। তার নামে ২০১৪ সালের ২৬ মার্চ রাজধানীর দারুস সালাম থানায় হত্যাচেষ্টাসহ বেশ কয়েকটি ধারায় মামলা হয়। এছাড়াও তার বিরুদ্ধে বিনা অনুমতিতে বাঙলা কলেজ ক্যাম্পাস থেকে গাছ কাটা, চাঁদাবাজিসহ বেশ কয়েকটি অভিযোগ আছে।

অভিযুক্ত তরিকুল ইসলাম রাহুলের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এমএমআই/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।