ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএনপি নেতাকে না পেয়ে ছেলেকে নিয়ে ১৪ ঘণ্টা আটকে রাখলো পুলিশ!  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
বিএনপি নেতাকে না পেয়ে ছেলেকে নিয়ে ১৪ ঘণ্টা আটকে রাখলো পুলিশ!  

মাগুরা: বিএনপি নেতাকে ধরতে গিয়ে তাকে না পেয়ে তার দশম শ্রেণি পড়ুয়া ছেলেকে ধরে নিয়ে থানায় আটকে রাখে পুলিশ। প্রায় ১৪ ঘণ্টা আটকে রাখার পর অবশেষে সেই ছেলেকে ছেড়ে দেওয়া হয়।

 

বিনা অপরাধেই ১৬ বছর বয়সী কিশোরকে গভীর রাত থেকে পরদিন দুপুর পর্যন্ত মাগুরার শ্রীপুর থানায় আটকে রাখা হয়।

ভুক্তভোগী সেই কিশোরের বাবা শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মুন্সি জাহাঙ্গীর হোসেন।  

তিনি জানান, বুধবার (১৬ আগস্ট) গভীর রাতে  তার খোঁজে বাড়িতে এসে তাকে না পেয়ে ছেলেকে ধরে নিয়ে যায় পুলিশ। পরদিন (বৃহস্পতিবার) দুপুরে পুলিশ তাকে ছেড়ে দেয়।

একইরকম অভিযোগ এ বিএনপি নেতার স্ত্রী লিজা পারভিনের।  

তিনি বলেন, বুধবার রাতে খাওয়া-দাওয়া সেরে সবাই ঘুমাতে যাচ্ছিলাম। এমন সময় বাইরে থেকে কয়েকজন লোক এসে দরজা খুলতে বলেন। তখন আমার স্বামী বাড়িতে ছিলেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে তিনি পেছন দরজা দিয়ে বেরিয়ে যান। পুলিশের ডাকাডাকিতে আমার শ্বশুর দরজা খোলেন। পরে পুলিশ আমার স্বামীকে না পেয়ে আমার ছেলেকে ধরে নিয়ে যায়।

দশম শ্রেণির এক শিক্ষার্থীকে আটকের ঘটনাটি স্বীকার করেছে শ্রীপুর থানা পুলিশ।

তারা বলছে, এলাকায় চুরির ঘটনায় ছেলেটির জড়িত থাকার বিষয়টি যাচাই-বাছাই করতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছিল। পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, ‘এলাকায় চুরির ঘটনা বেড়ে যাওয়ায় অভিযান চালানো হচ্ছে। পুলিশের কাছে তথ্য ছিল এলাকায় কয়েকজন ছেলে নেশা করে এবং এলাকায় চুরির ঘটনায় তারা জড়িত থাকতে পারে। তাই জিজ্ঞাসাবাদের জন্য ছেলেটিকে থানায় আনা হয়েছিল। যাচাই-বাছাই করে পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।