ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানুষ দেখলেই কামড়াচ্ছিল কুকুর, দুই দিনে আহত ৫০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
মানুষ দেখলেই কামড়াচ্ছিল কুকুর, দুই দিনে আহত ৫০ প্রতীকী ছবি

মেহেরপুর: মেহেরপুর সদর উপজেলার আমঝুপিতে গত ২ দিন ধরে মানুষ দেখলেই কামড়াচ্ছিল এক পাগলা কুকুর।  গত ১৫ ও ১৬ আগস্টে এই কুকুরের কামড়ে প্রায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন।

পরে কুকুরটিকে পিটিয়ে মেরে ফেলে স্থানীয়রা।

আহতদের মধ্যে মেহেরপুর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ২৩ জন চিকিৎসা নিয়েছেন। বাকিরা স্থানীয়ভাবে কবিরাজের কাছে চিকিৎসা নিয়েছেন।

এদের মধ্যে মেহেরপুর ২৫০ শয্যার হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন আমঝুপি গ্রামের আব্দুস শেখের ছেলে আলাইহিম (৫৫), ফারুক হোসেনের মেয়ে ফারহানা খাতুন (৭), হারুন মন্ডলের ছেলে আব্দুল্লাহ (৫৩), মারুফ হোসেনের ছেলে সামিউল (২০) ও মোমিনুল ইসলাম (৭), আব্দুর রবের ছেলে শুভ আহম্মেদ(২৭), আসাদুল ইসলামের মেয়ে রেখা খাতুন (৪), সলিম উদ্দীনের ছেলে মফিজুল ইসলাম (৫০), কিয়ামদ্দীনের স্ত্রী আনজুরা বেগম (৭০), মিল্টন হোসেনের মেয়ে বর্ষা খাতুন (১৩), আব্দুর রহিমের ছেলে কবির হোসেন (২৫), আব্দুল মান্নানের ছেলে মঞ্জুর হোসেন (৩২), আব্দুল মাজেতের ছেলে সামিউল ইসলাম (৪), মোহর আলীর ছেলে জিহাদ হোসেন (২৫), জাহাঙ্গীর হোসেনের ছেলে সাব্বির হোসেন (১০), বাবর আলীর ছেলে ইকবাল হোসেন (৩৫), রমিজ হোসেনের ছেলে আজাদ আলী (১২), খেদমত আলীর স্ত্রী সালমা খাতুন (৫০), আবু সাঈদের স্ত্রী তামান্না (৩০) ও মেয়ে তুবা (৮), আবুল কালামের ছেলে আবু সাঈদ (৪৫), ইনসাফ আলীর ছেলে জিম (২০), মানিক হোসেন, হাবিবুর রহমান, ডাকু, মোয়াজ্জেম হোসেন।

হাসপাতালের জলাতঙ্ক ভ্যাক্সিনেশন সেন্টার থেকে জানা গেছে, আমঝুপি ও চাঁদবিল থেকে কুকুরে কামড়ানো ২৩ রোগী মেহেরপুর জেনারেল হাসপাতালে এসে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। চিকিৎসা প্রদানের পর তাদের জলাতঙ্কের ভ্যাক্সিন দেওয়া হয়েছে। এদের মধ্যে হাবিবুর (১০) নামে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ওটিতে নেওয়া হয়েছে। কুকুরের কামড়ে তার গলার বিভিন্ন অংশের মাংসপেশি ছিন্নভিন্ন হয়ে যাওয়াতে তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালের সার্জারি বিভাগের কনসালটেন্ট তার অস্ত্রোপচার করেছেন।

মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জমির মোহাম্মদ হাসিবুস সাত্তার বলেন, আমঝুপি থেকে কুকুরে কামড়ানো রোগী যারা হাসপাতালে এসেছিলেন তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ভ্যাক্সিনেশন করা হয়েছে।

আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দীন আহম্মেদ চুন্নু এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলা পরিষদের সমন্বয় সভায় বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার অলক কুমার দাস এব্যাপারে সার্বিক বিষয়টি দেখার প্রতিশ্রুতি দিয়েছেন।

বাংলাদেশ  সময়: ১৬০২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।