ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

জাতীয়

দুই প্রো-ভিসি!

ঢাবির প্রো-ভিসি হচ্ছেন ড. নাসরীন ও ড. সহিদ

মাহমুদুল হাসান, ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জুন ৬, ২০১২
ঢাবির প্রো-ভিসি হচ্ছেন ড. নাসরীন ও ড. সহিদ

‍ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য (প্রো-ভিসি) ও কোষাধ্যক্ষের আলোচিত পদত্যাগের একদিন পরই পদ দুটির নিয়োগ নিয়ে আওয়ামীপন্থী শিক্ষকদের মধ্যে শুরু হয়েছে ব্যাপক তোরজোড়। আজ-কালের মধ্যেই রাষ্ট্রপতি এ দুটি পদে নিয়োগ দিতে পারেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদের জন্য শিক্ষকরা সরকারের উচ্চ মহলে দৌড়ঝাঁপ শুরু করেছেন। ‘কারা এ দুটি পদে নিয়োগ পাচ্ছেন’ এ নিয়ে বিশ্ববিদ্যালয়ে চলছে নানা আলোচনা।

শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সূত্রে জানা গেছে, নতুন  নিয়োগে চমক আসতে পারে। চমকটি হবে- দু’জন উপ-উপাচার্যও নিয়োগ দেওয়ার সম্ভবনা রয়েছে।

শিক্ষামন্ত্রণালয়ের সুপারিশের পর রাষ্ট্রপতি নিয়োগ দেবেন এবং সেটি আজই (বুধবার) হতে পারে।  
বিশ্ববিদ্যালয়র বিভিন্ন সূত্রের তথ্য মতে, উপ-উপাচার্য পদে সবার চেয়ে এগিয়ে আছেন আর্থ ও এভায়রনমেন্টাল সায়েন্সেসের ডীন অধ্যাপক ড. নাসরীন আহমেদ। বিশ্বস্ত একটি সূত্র বলছে, তার সম্ভাবনাই সবচে বেশি। তার নিয়োগ সময়ের ব্যাপার মাত্র।

এর পরই যার নাম সবচে বেশি আলোচিত হচ্ছে তিনি হচ্ছেন-জীব বিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. সহিদ আকতার হোসাইন। দুজন উপ-উপাচার্য আসলে ড. নাসরীন আহমেদ ও ড. সহিদ আকাতার হোসাইন নিয়োগ পাবেন।
এছাড়া কবি জসীম উদ্দিন হলের প্রাধ্যক্ষ ড. আকতারুজ্জামানের নাম ও উঠে আসাছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

এদিকে, কোষাধ্যক্ষ পদে বিজনেস অনুষেদ থেকে কোন শিক্ষক নিয়োগ পাবেন বলে ধারণ করা হচ্ছে। এক্ষেত্রে সবচে এগিয়ে আছেন, সহাকারী প্রক্টর কামাল উদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ০৬, ২০১২  

এমএইচ/সম্পাদনা: আহমেদ জুয়েল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa