ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে পৃথক এলাকায় পুকুরে ডুবে ৩ শিশুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
পঞ্চগড়ে পৃথক এলাকায় পুকুরে ডুবে ৩ শিশুর মৃত্যু প্রতীকী ছবি

পঞ্চগড়: পঞ্চগড়ে পৃথক এলাকায় পুকুরের পানিতে ডুবে সৌরভ (৯), সাইফুল্লা (৩) ও সোহান (দেড় বছর) নামে তিন শিশুর মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত পঞ্চগড় জেলার তেঁতুলিয়া ও দেবীগঞ্জ উপজেলায় এ ঘটনাগুলো ঘটে।

 

নিহত শিশুরা হলেন, তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের মাঝিপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে সৌরভ, একই ইউনিয়নের মুহিগছ গ্রামের রুহুল্লা চৌধুরীর ছেলে সাইফুল্লা ও দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা ইউনিয়নের মহলদার পাড়া গ্রামের সুজন ইসলামের ছেলে সোহান।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাঝিপাড়া গ্রামের শিশু সৌরভ দুপুরে বাড়ির পাশে থাকা একটি পুকুরে ৪-৫ জন শিশুর সঙ্গে গোসল করতে যায়। গোসল শেষে অন্যশিশুরা পুকুর থেকে উঠে বাড়ি ফিরলেও বেশ কিছু সময় ধরে সৌরভকে দেখতে না পেয়ে মা লুপা আক্তার তাকে খোঁজাখুঁজি করে। একপর্যায়ে স্থানীয়দের সহায়তায় পুকুরে তাকে খুঁজতে গেলে ডুবন্ত অবস্থায় দেখতে পান।  

শালবাহান ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আশরাফুল ইসলাম বাংলানিউজকে বলেন, খবর পেয়ে দ্রুত নিজস্ব অ্যাম্বুলেন্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে শিশুটি উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। এদিকে, একই ইউনিয়নের মুহিগছ গ্রামের সাইফুল্লা সকালে পুকুরে গোসল করতে নামলে পুকুরের পানিতে ডুবে মৃত্যুবরণ করে।

অন্যদিকে, দেবীগঞ্জের দেবীডুবা ইউনিয়নের মহলদার পাড়া গ্রামের দেড় বছরের শিশু সোহান বাড়িতে খেলা করছিল। এর মাঝে তার বাবা বাড়ি থেকে বের হয়ে বাড়ির ১০০ গজ দূরে থাকা জমিতে সার দেওয়ার জন্য যায়। এর মাঝে শিশুটি সবার অজান্তে বাবার পেছনে বের হয়ে পড়লে পুকুরের পানিতে পড়ে ডুবে যায়। পরিবারের সদস্যরা তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করলে এক পর্যায়ে বাড়ি থেকে ১০০ গজ দূরে থাকা পুকুরে ভাসতে দেখে। স্থানীয়দের সহায়তায় দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।  

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী ও দেবীগঞ্জ থানার ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেম পৃথক এলাকায় পুকুরের পানিতে ডুবে তিন শিশুর মৃত্যুর বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।