ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

জাতীয় শোক দিবসে শেখ রাসেল ক্রীড়া চক্রের দোয়া-কাঙালিভোজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
জাতীয় শোক দিবসে শেখ রাসেল ক্রীড়া চক্রের দোয়া-কাঙালিভোজ জাতীয় শোক দিবস উপলক্ষে শেখ রাসেল ক্রীড়া চক্র আয়োজিত দোয়া মাহফিল | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: জাতীয় শোক দিবস উপলক্ষে শেখ রাসেল ক্রীড়া চক্রের উদ্যোগে দোয়া মাহফিল ও কাঙালিভোজ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে রাজধানীর বনানী কবরস্থানে এ আয়োজন করা হয়।

এ সময় বঙ্গবন্ধুসহ পঁচাত্তরের ১৫ আগস্টে শাহাদাতবরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতি বছর ইতিহাসের নৃশংস ও মর্মস্পর্শী এই হত্যাকাণ্ডের ঘটনায় গভীর ও বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুসহ সেদিনের শহীদদের স্মরণে এ আয়োজন করে আসছে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড। প্রতি বছরের মতো এ বছরও জাতির জনক শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের উদ্যোগে পবিত্র কোরআন খতম, দোয়া মাহফিল এবং গরিবদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচির এই আয়োজন করা হয়।



এ দিন সকালে বনানী কবরস্থানে বঙ্গমাতা ও শহীদ শেখ রাসেলসহ ওই দিনের সব শহীদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ রাসেল ক্রীড়া চক্রের কর্মকর্তা ও কর্মচারীরা। শ্রদ্ধা নিবেদনের পর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর দরিদ্র মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয়।

শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল শেষে শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে শেখ রাসেল ক্রীড়া চক্রের অর্থ পরিচালক ও বসুন্ধরা গ্রুপের চিফ অপারেটিং অফিসার মোঃ ফখরুদ্দিন বলেন, প্রতি বছর আগস্টে আমাদের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর শেখ রাসেল ক্রীড়া চক্রের পক্ষ থেকে শোক দিবস পালন করে থাকেন।

তিনি বলেন, গতানুগতিকভাবে অন্যান্য বছরের মতো এ বছরও আমরা শোক দিবস পালন করছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার স্ত্রী বেগম ফজিলাতুন্নেসা ও পরিবারের অন্যান্য সদস্যদের জন্য আমরা বনানী কবরস্থানে জেয়ারত পূর্বক দোয়া মাহফিল করেছি। সেখান থেকে গিয়ে আমাদের ক্লাব প্রাঙ্গণে চেয়ারম্যান স্যারের পক্ষ থেকে কাঙালি ভোজের ব্যবস্থা করেছি। সেখানেও কোরআন খতম ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শোক সন্তপ্ত পরিবার যেন জান্নাতবাসী হোন এবং সুন্দরভাবে দেশ পরিচালনায় সফল হোন এজন্যই আমরা আল্লাহর কাছে দোয়া করি।

দোয়া মাহফিলে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের অন্যান্য পরিচালক, আজীবন সদস্য, স্থায়ী সদস্য, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।