ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে ব্রিজের এপ্রোচ সড়কে ধস, যোগাযোগ বিচ্ছিন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
টাঙ্গাইলে ব্রিজের এপ্রোচ সড়কে ধস, যোগাযোগ বিচ্ছিন্ন ধসে যাওয়া সড়ক

টাঙ্গাইল: টাঙ্গাইল-তোরাপগঞ্জ সড়কে ব্রিজের এপ্রোচ সড়ক ধসে যাচ্ছে। ফলে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

 

তীব্র পানির স্রোতে সদর উপজেলার কাতুলী ইউনিয়নের চারাবাড়ি ধলেশ্বরী নদী এসডিএস সড়ক সংলগ্ন পশ্চিম পাশে ভেঙে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে ভোগান্তিতে পড়েছেন কয়েকটি ইউনিয়নের মানুষ। এতে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সাজ্জাদ হোসেন বলেন- ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেওয়া হবে।  

জানা যায়, প্রতি বছরই ধলেশ্বরী নদীর ওপর এই ব্রিজের পাশেই মাটি কাটার ধুম পড়ে। যার কারণে বন্যা এলেই ব্রিজটি ঝুঁকিতে পড়ে। প্রতি বছরই এই ব্রিজের পাশে মেরামত করা হয়। এই ব্রিজ দিয়ে হুগডা, কাকুয়া, মাহমুদনগর, পোড়াবাড়ি ও কাতুলীসহ পার্শ্ববর্তী সিরাজগঞ্জ জেলার চৌহালী ইউনিয়নের মানুষও চলাচল করে।

স্থানীয়রা বলেন, সকাল হলেই আমাদের এই ব্রিজ দিয়ে চলাচল করতে হয়। শহরের সঙ্গে যোগাযোগের একমাত্র সড়ক এটি। এত টাকা খরচ করে সরকার ব্রিজ বানিয়ে দিয়ে আমাদের চলাচলের সুযোগ করে দিয়েছে। আর এই ব্রিজটির পাশে যদি কোনো স্থায়ী বাঁধ  না হয় তাহলে প্রতি বছরই এই ভোগান্তি হবে। পাশেই আমাদের তোরাপগঞ্জ সেখান থেকে পরিবহনের স্ট্যান্ড সেটি আজ থেকে বন্ধ হল। তাই শিগগিরই মেরামতের কাজ করে যোগাযোগের সুযোগ করে দেওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি।

এ বিষয় কাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইকবাল হোসেন বলেন, প্রতি বছরই শুকনো মৌসুমে ব্রিজের পাশে মাটি কাটা হয়। যার কারণে ব্রিজের পাশে প্রতি বছরই ভেঙে যায়। এই ব্রিজের ওপর দিয়ে যেসমস্ত যানবাহন চলাচল করতো সেটি শনিবার সকাল থেকে বন্ধ হয়েছে।  

তিনি আরও বলেন, গত কয়েকদিন ধরে বৃষ্টি হওয়ায় নদীর পানির স্রোতে ব্রিজের পাশের মাটি ভেঙে যায়।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মো. সাজ্জাদ হোসেন বলেন, এ বিষয়ে খবর পেয়েছি বিকেলে পরিদর্শনে যাবো। পরিদর্শন থেকে এসে অনুমতির জন্য ঊর্ধ্বতন কর্মকতাদের কাছে প্রস্তাব পাঠানো হবে। ভাঙন ঠেকাতে সেখানে জিও ব্যাগ ফেলা হবে।  

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।