ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে বীর মুক্তিযোদ্ধার স্ত্রীকে হত্যা, দুইজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
নাটোরে বীর মুক্তিযোদ্ধার স্ত্রীকে হত্যা, দুইজনের যাবজ্জীবন

নাটোর: নাটোরের গুরুদাসপুরে বীর মুক্তিযোদ্ধা হাতেম আলীর স্ত্রী মনোয়ারা বেগম হত্যা মামলায় মনিরুল ইসলাম ও মিঠু প্রামানিক নামে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুর ২টার দিকে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শরীফ উদ্দিন এ রায় দেন। এ সময় নাহিদ ইসলাম নামে একজনের অপরাধ প্রমাণ না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত মনিরুল ইসলাম উপজেলার চাঁচকৈড় খলিফাপাড়া মহল্লার মৃত হযরত আলীর ছেলে ও মিঠু প্রামানিক একই মহল্লার মৃত সাত্তার প্রামাণিকের ছেলে।
এছাড়া খালাস প্রাপ্ত নাহিদ ইসলাম উপজেলার খামার নাচকৈড় মহল্লার নজরুল ইসলামের ছেলে।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, ২০২০ সালের ১৬ জানুয়ারি ভোরে মুক্তিযোদ্ধা হাতেম আলী তার স্ত্রী মনোয়ারা বেগমকে বাড়িতে রেখে ফজরের নামাজ আদায় করতে মসজিদে যান। পরে তিনি প্রতিবেশীর মাধ্যমে জানতে পারেন কে বা কারা তার স্ত্রীকে কুপিয়ে হত্যা করেছে। পরে তিনি বাড়িতে ফিরে তার স্ত্রীর রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখতে পান। এ সময় ঘরের মেঝেতে একটি রক্তাক্ত বড় ধারালো চাকু পড়ে থাকতে দেখে তিনি পুলিশে খবর দেন।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে। এ ঘটনায় নিহত ওই নারীর স্বামী মুক্তিযোদ্ধা হাতেম আলী বাদী হয়ে অজ্ঞাতদের অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ তদন্ত করে তিনজনকে গ্রেপ্তার এবং তাদের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করে। ওই মামলার সাক্ষ্য প্রমাণ  ও গ্রহণ শেষে আজ বৃহস্পতিবার আদালতের বিচারক দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও একজনকে খালাসের আদেশ দেন। রায়ে বাদী পক্ষ সন্তুষ্টি প্রকাশ করেছেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।