ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় বাস ধর্মঘট প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
নওগাঁয় বাস ধর্মঘট প্রত্যাহার

নওগাঁ: নওগাঁয় বাস ধর্মঘট প্রত্যাহার করেছেন শ্রমিকরা। বুধবার (৯ আগস্ট) সন্ধ্যায় নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক সমিতির এক বৈঠকে বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়।

 

বুধবার সন্ধ্যা থেকে বাস চলাচলের ঘোষণা দেন শ্রমিকরা। এর আগে গত ৮ আগস্ট সকাল থেকে ৯ আগস্ট দুই দিন বাস চলাচল বন্ধ রেখেছিলেন শ্রমিকরা।

জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তফা কালিমী বাবু বিষয়টি নিশ্চিত করে জানান, সড়ক দুর্ঘটনার মামলায় গ্রেপ্তার হওয়া বাস চালকের মুক্তির দাবিতে বাস চলাচল বন্ধ করে দিয়েছিলেন শ্রমিকরা। আজ সন্ধ্যায় বৈঠকের মধ্যে দিয়ে বাস চলাচল শুরু করেছেন শ্রমিকরা। বৈঠকে সড়ক পরিবহন মালিক, শ্রমিক ইউনিয়ন এবং জেলা প্রশাসন ও পুলিশের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ১ জুলাই নওগাঁ শহরের জলিল পার্ক এলাকায় দুটি মাইক্রোবাসের সঙ্গে একটি বাসের সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে একজনের মৃত্যু হয়। এ ঘটনায় থানায় একটি মামলা হয়। ওই মামলার বাসের চালক ইমরান হোসেন গত ১৭ জুলাই আদালতে হাজির হলে তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায়। এছাড়াও সাম্প্রতিক সময়ে বিভিন্ন দুর্ঘটনার মামলায় নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাতজন শ্রমিক কারাগারে রয়েছেন। এসব শ্রমিকের মুক্তির দাবিতে জেলার অভ্যন্তরীণ রুটে বাস ধর্মঘটের ডাক দিয়েছিলেন সাধারণ শ্রমিকরা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।