ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে মতুয়া মহাসংঘের প্রতিনিধি সভায় ভারতীয় হাই কমিশনার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
গোপালগঞ্জে মতুয়া মহাসংঘের প্রতিনিধি সভায় ভারতীয় হাই কমিশনার

গোপালগঞ্জ: বাংলাদেশ মতুয়া মহাসংঘের প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভর্মা।

বুধবার (৯ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার শ্রীধাম ওড়াকান্দি ঠাকুরবাড়ীতে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মতুয়া মাতা সীমা দেবী ঠাকুরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিনিধি সভায় বক্তব্য দেন সংগঠনের কার্যকরী সভাপতি কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর।  

মতুয়া মহাসংঘের সাধারণ সম্পাদক সাগর সাধু ঠাকুর অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

এসময় মঞ্চে উপবিষ্ট ছিলেন মতুয়াচার্য অমিতাভ ঠাকুর ও মতুয়া মহাসংষের সভাপতি দেবব্রত ঠাকুর। অনুষ্ঠানে সারাদেশ থেকে মতুয়া মহাসংঘের প্রতিনিধিরা যোগদান করেন।  
সভায় প্রধান অতিথি বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার  প্রণয় ভার্মা বলেন, বাংলাদেশ-ভারত বন্ধু প্রতিম দেশ। ভৌগলিকভাবেও বাংলাদেশের সংস্কৃতি, কৃষ্টি কালচার আর ভারতের সংস্কৃতি ও কৃষ্টি কালচার একই। ১৯৭১ সালে ভারত বাংলাদেশের সঙ্গে বন্ধু হিসেবে ছিল। সেই ধারা আমরা অব্যাহত রেখেছি। আগামীতেও বাংলাদেশের পাশে ভারত বন্ধু হিসেবে থাকবে।

তিনি আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঠাকুরবাড়ীতে এসেছিলেন। আজ আমারও আসার সুযোগ হয়েছে। ঠাকুরবাড়ীতে আসতে পেরে আমি খুশি।  

এরপর তিনি দুপুর ২টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান এবং বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহতদের আত্মার শান্তি কামনায় প্রার্থনা করেন। পরে সমাধি সৌধের এডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।