ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

এক ইলিশের দাম ৯ হাজার টাকা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
এক ইলিশের দাম ৯ হাজার টাকা!

বরগুনা: বরগুনার আমতলী পায়রা (বুড়িশ্বর) নদীর একটি ইলিশ মাছ বিক্রি হয়েছে ৯ হাজার টাকায়। মাছটির ওজন ছিল সোয়া দুই কেজি।

মঙ্গলবার (০৮ আগস্ট) বিকেলে পায়রা (বুড়িশ্বর) নদীর আমতলী লোছা নামক এলাকায় জাহিদের জালে মাছটি ধরা পড়ে। এটি মৌসুমের সেরা ইলিশ বলে দাবি করেন আড়তদার মো. রাসেল মিয়া।

জানা গেছে, লোছা গ্রামের জাহিদ নামে এক জেলে মঙ্গলবার দুপুরে প্রতিদিনের মতো বরগুনার আমতলী পায়রা (বুড়িশ্বর) নদীতে জাল ফেলেন। অন্যদিনের মতো স্বাভাবিক নিয়মে তিনি মাছের জন্য অপেক্ষা করছিলেন। ওই দিন বিকেলে জাল তুলতে গিয়ে দেখেন ছোট ছোট ইলিশ মাছের সঙ্গে একটি বিশাল আকারের ইলিশ উঠেছে জালে।

পরে বিকেলে মাছটি বিক্রির জন্য উপজেলার আমতলী বাজারের তালুকদার মৎস্য আড়তে নেন তিনি। সেখানে মিটারে ওজন দিয়ে দেখেন, মাছটির ওজন সোয়া দুই কেজি।

আড়তদার রাসেল ডাকের মাধ্যমে ৮ হাজার টাকায় ইলিশ মাছটি খুচরা বিক্রেতার কাছ বিক্রি করেন।

এরপর খুচরা মাছ বিক্রেতা মো. মাসুদ গাজী ওই মাছটি কিনে সন্ধ্যায় তা এক ক্রেতার কাছে নয় হাজার টাকায় বিক্রি করেন।

জেলে জাহিদ জানান, ইলিশের ভরা মৌসুম থাকলেও এখনও পায়রা (বুড়িশ্বর) নদীতে মাছ পাওয়া যাচ্ছে না। এর মধ্যে আজকে জালে এত বড় ইলিশ মাছ পেয়ে অনেক খুশি হয়েছি।

আমতলী পাইকারি মাছের আড়তদার মো. রাসেল মিয়া জানান, এ বছর ইলিশের ভরা মৌসুমে এত বড় ইলিশ আর বাজারে আসেনি। মাছটি একনজর দেখার জন্য সবাই ভিড় জমান।

আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সর্দার বলেন, জেলেরা ইলিশের অবরোধ সঠিকভাবে পালন করায় নদী-সাগরে অনেক বড় সাইজের মাছ পাওয়া যাচ্ছে। এটা জেলেদের জন্য অনেক সুখবর।

বাংলাদেশ সময়: ০৮৪৯ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।