ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভূমিহীনমুক্ত ঘোষণা করা হচ্ছে সিরাজগঞ্জের আরও ৩ উপজেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
ভূমিহীনমুক্ত ঘোষণা করা হচ্ছে সিরাজগঞ্জের আরও ৩ উপজেলা

সিরাজগঞ্জ: চতুর্থ দফায় সিরাজগঞ্জের আরও তিন উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হচ্ছে।

আগামী বুধবার (০৯ আগস্ট) সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি উদ্বোধনের মাধ্যমে সিরাজগঞ্জের শাহজাদপুর, তাড়াশ ও কামারখন্দ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন।

সোমবার (০৭ আগস্ট) দুপুর ১টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে জেলার পাঁচটি উপজেলার ২৫৫টি পরিবারকে জমিসহ ঘর দেওয়া হচ্ছে। আর কোনো ভূমিহীন-গৃহহীন পরিবার না থাকায় তিনটি উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। এর আগে সিরাজগঞ্জ সদর, উল্লাপাড়া ও রায়গঞ্জ উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, চতুর্থ পর্যায়ের দ্বিতীয় দফায় কামারখন্দে ১০৭, শাহজাদপুরে ৮১, তাড়াশে ৩৫, বেলকুচিতে ২২ ও চৌহালী উপজেলায় ১০টি পরিবারকে ঘর দেওয়া হচ্ছে। চলতি বছর আরও ২১৮টি পরিবারকে ঘরসহ বাড়ি দেওয়ার পর পুরো জেলাকেই ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে।

প্রেস ব্রিফিংয়ে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, প্রেস ক্লাবের আহ্বায়ক আব্দুল কুদ্দুসসহ বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।