ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাহাড় ধস থেকে প্রাণহানি এড়াতে প্রশাসনের জোর তৎপরতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
পাহাড় ধস থেকে প্রাণহানি এড়াতে প্রশাসনের জোর তৎপরতা

রাঙামাটি: রাঙামাটিতে গত চারদিন ধরে টানা বৃষ্টিপাত হওয়ায় পাহাড় ধসের শঙ্কা সৃষ্টি হয়েছে। পাহাড়ের ঝুঁকিপূর্ণ পাদদেশে বসবাসরতদের সরিয়ে নিতে প্রশাসন জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে।

রোববার (০৬ আগস্ট) দুপুরে জেলা প্রশাসক মোশারফ হোসেন খান এবং পুলিশ সুপার মীর আবু তৌহিদের নেতৃত্বে একটি দল জেলা শহরের রূপ নগর এলাকার বিএম ইনস্টিটিউট আশ্রয়কেন্দ্র, রাঙামাটি বেতার আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন এবং আশ্রিত জনগণের খোঁজ খবর নেন। আশ্রিত জনগণ যাতে খাদ্য সমস্যায় না পড়েন সেই ব্যাপারে স্বেচ্ছাসেবকদের আন্তরিকতার সঙ্গে কাজ করার অনুরোধ জানান।

এদিকে দলটি জানমালের নিরাপত্তা রক্ষায় ঝুঁকিপূর্ণ এলাকা রূপনগর এবং শিমুলতলী এলাকা পরিদর্শন করেন এবং সেখানকার বসবাসরতদের দ্রুত সময়ের মধ্যে আশ্রয়কেন্দ্রে চলে আসার অনুরোধ জানান।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহম্মেদ, শাহনেওয়াজ রাজু এবং রাঙামাটি সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলামসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে প্রবল বৃষ্টিতে রাঙামাটিতে পাহাড়ি ঢলের কারণে কাপ্তাই হ্রদে ০৫ আগস্ট থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব রকম নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।