ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রিজভীর নামে মামলা করতে আদালতে যাচ্ছেন হিরো আলম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
রিজভীর নামে মামলা করতে আদালতে যাচ্ছেন হিরো আলম ডিবি কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হিরো আলম

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কাছে অভিযোগ করেছেন আলোচিত ইউটিউবার ও ঢাকা-১৭ আসনের নির্বাচনে অংশ নেওয়া আশরাফুল আলম ওরফে হিরো আলম।

রোববার (৬ আগস্ট) দুপুরে প্রায় দুই ঘণ্টা ডিবি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন তিনি।

পরে ডিবি কার্যালয় থেকে বেরিয়ে হিরো আলম সাংবাদিকদের জানান, রিজভীর নামে তিনি আদালতে মামলা করতে যাচ্ছেন। রিজভীর বিরুদ্ধে হিরো আলমের অভিযোগ, তিনি মানহানিকর বক্তব্য দিয়েছেন।

ডিবি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে হিরো আলম বলেন, বিএনপির সিনিয়র নেতা রুহুল কবির রিজভী আমাকে অশিক্ষিত বলে গালিগালাজ করেছিলেন। কোনো রাজনৈতিক দলের লোক কাউকে অর্ধ-পাগল কিংবা অশিক্ষিত বলতে পারেন না। আমি তিনবার নির্বাচন করেছি। নির্বাচন কমিশন আমাকে যাচাই-বাছাই করে নির্বাচন করতে দিয়েছে, কোনো পাগলকে তারা নির্বাচন করতে দেয়নি।  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে তিনি রিজভীর উদ্দেশে বলেন, আমি অশিক্ষিত, কিন্তু তার দলের নেত্রী কিন্তু এইট পাস। তিনি আমাকে অশিক্ষিত-পাগল বলে তিনি আমার সম্মানহানি করেছেন। আমি এই বিষয় নিয়ে অভিযোগ করতে এসেছিলাম। কিন্তু ডিবি কর্মকর্তারা বলেছেন, তারা এই বিষয়ে সরাসরি কোনো মামলা নিতে পারেন না। তাই এখন আমি আদালতে মামলা করতে যাচ্ছি।

হিরো আলম বলেন, সবাই মনে করে আমি বিএনপির লোক। বিএনপির লোক আমাকে নিয়ে কথাবার্তা বলেছেন। তারা একজন লোককে হেয় করে কথা বলেছেন। অনেকেই নিচু করে, অপমান করে, তুচ্ছ করে আমার সম্পর্কে কথা বলেন। জাতীয় পার্টির লোকও আমাকে হেয় করে কথা বলেছেন।  

তিনি বলেন, আমি ডিবিতে অভিযোগ দিয়েছি। কিন্তু এখানে এই বিষয়ে কোনো মামলা করা যায় না। তাই কোর্টে যাব মামলা করার জন্য। আমি এখনই যাবো। কোন সম্মানিত লোক কাউকে পাগল-ছাগল বলে অপমান করতে পারেন না। আওয়ামী লীগ ও বিএনপি দুই দলকেই ভালোবাসি। কিন্তু কিছু লোকের এমন কর্মের কারণে আজ তাদের দলের এই অবস্থা।  

তিনি আরও বলেন, বিএনপি ও আওয়ামী লীগের অনেক লোক আমাকে তুচ্ছতাচ্ছিল্য করে কথা বলেন। হিরো আলম কোনো দলের সঙ্গে কাজ করে না, কোন দলের সঙ্গে নেই, তারপরও কেন আমাকে নিয়ে কথা বলেন। সংবিধানে কি লেখা আছে? সংবিধানে যোগ্য ব্যক্তি কিংবা লেখাপড়া জানতে হবে, এমন কিছু লেখা আছে? যদি না থাকে তাহলে কেন এগুলো নিয়ে কথা বলেন? সংবিধান নিয়ে কথা বলুন, তারপর আমাকে নিয়ে কথা বলুন।

হিরো আলমের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আপনারা জানেন মহানগর গোয়েন্দা পুলিশের কাছে মানুষ বিভিন্ন সমস্যায় পড়ে আসেন। হিরো আলম তো এর আগে ডিবিতে বেশ কয়েকবার এসেছিলেন।

তিনি বলেন, প্রথমবার এসেছিলেন তার ফেসবুক আইডি হ্যাক হওয়ার ঘটনায়, পরবর্তী সময়ে এসেছিলেন নির্বাচনে তার ওপরে হামলার ঘটনায় আসামিদের সনাক্ত করতে। আপনারা জানেন, হামলার ঘটনায় জড়িত আসামিদের আমরা গ্রেপ্তার করেছি। আর আজ তিনি এসেছিলেন, ডিবির সাইবার ক্রাইম ইউনিটে একটি অভিযোগ করেছেন।

ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, তিনি অভিযোগ করেছেন বিএনপির একজন কেন্দ্রীয় নেতা রিজভী, তিনি নাকি তাকে পাগল অর্ধ-শিক্ষিতসহ নানা কথা বলেছেন। অভিযোগের আবেদনটি সাইবার ক্রাইম ইউনিটে করেন। পরে সেটি আমার কাছে নিয়ে আসেন। অভিযোগে তার মানহানি করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। যেহেতু মানহানি করার বিষয়, মানহানির অভিযোগ থানা-পুলিশ কিংবা ডিবি নিতে পারে না, আদালতে অভিযোগ দিতে হয়, তাকে পরামর্শ দিয়েছি যেন আদালতে তিনি গিয়ে মামলা করেন। তবে তার অভিযোগটা আমরা খতিয়ে দেখব।

গত ১৮ জুলাই বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী রাজশাহী নগরীর ভুবন মোহন শহিদ মিনার পার্কে বিএনপির এক পদযাত্রা কর্মসূচিতে হিরো আলমকে নিয়ে কথা বলেন। এরই পরিপ্রেক্ষিতে ডিবি প্রধানের সঙ্গে দেখা করতে আসেন হিরো আলম।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।