ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ৩১ বাল্কহেড-ড্রেজারসহ ৬২ শ্রমিক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
চাঁদপুরে ৩১ বাল্কহেড-ড্রেজারসহ ৬২ শ্রমিক আটক

চাঁদপুর: চাঁদপুরের মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ২৮টি বাল্কহেড, তিনটি ড্রেজার জব্দ ও ৬২জন শ্রমিককে আটক করেছে নৌ-পুলিশ।

রোববার (৬ আগস্ট) দুপুরে নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন।

এর আগে শনিবার (৫ আগস্ট) রাতে মেঘনা নদীর বিভিন্ন স্থানে নৌ-পুলিশের পাঁচটি ইউনিট এ অভিযান পরিচালনা করে।  

চাঁদপুর নৌ-পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, পদ্মা-মেঘনা নদী থেকে বালু তোলা এবং ড্রেজার দিয়ে খনন করা নিষেধ। কিন্তু কিছু অবৈধ ব্যবসায়ী চাঁদপুর, শরীয়তপুর ও বরিশালের হিজলা এলাকায় নদী থেকে ড্রেজার দিয়ে বালু তুলে থাকেন। আমরা বার বার অভিযান চালিয়েও সফল হতে পারছি না। কারণ আমাদের ফাঁড়ি ও থানার আশপাশে কিছু লোক আছেন, যাদের মাধ্যমে অভিযানের কথা টের পেয়ে পালিয়ে যান তারা। তথ্যদাতাদের খোঁজা হবে। এখনও দিনে-রাতে বাল্কহেড চলছে। ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে বাল্কহেড ও ড্রেজার জব্দ করা হয়েছে। আটক শ্রমিকদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, রাতে অবৈধভাবে বাল্কহেড চলাচলের কারণে মুন্সীগঞ্জের লৌহজংয়ে পিকনিকের ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এর আগেও চাঁদপুরে একাধিক প্রাণহানি ও দুর্ঘটনা ঘটেছে। নৌ পথ নিরাপদ রাখতে আমাদের চেষ্টা চলছে, চলবে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।