ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশকে সংঘাত থেকে রক্ষা করতে সংলাপের বিকল্প নেই: সুজন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
দেশকে সংঘাত থেকে রক্ষা করতে সংলাপের বিকল্প নেই: সুজন

ফেনী: ফেনীতে সুজনের মানববন্ধনে বাংলাদেশের নির্বাচনকে গজব আখ্যায়িত করে বক্তারা বলেন, একটি জাতীয় নির্বাচন ওই দেশের জন্য জাতীয় উৎসব। কিন্তু বাংলাদেশের জাতীয় নির্বাচন আসলে সর্বত্র ছড়িয়ে পড়ে আতঙ্ক, হানাহানি, মারামারি, মামলা, হামলা।

তাই নির্বাচন নিয়ে জনগণের ভেতর ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। ভয়ে অনেক লোক দেশ ছেড়ে পালাচ্ছে। আবার প্রবাসীরা দেশে আসতে ভয় পাচ্ছে। দেখে মনে হচ্ছে এদেশে কোন নির্বাচন নয়, যেন গজব আসছে।

বিরাজমান রাজনৈতিক সংকট নিরসনে রাজনৈতিক দলসমূহের মধ্যে সংলাপ ও সমাঝোতার আহবানে ফেনীতে সুজনের আয়োজনে মানববন্ধন শনিবার সকালে ফেনী কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সুজন ফেনী জেলা শাখার সভাপতি অধ্যাপক রফিক রহমান ভূঞা।

'সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ' এই স্লোগানে এ সময় বক্তারা আরো বলেন, দেশকে সংঘাত থেকে রক্ষা করতে সংলাপের বিকল্প নেই, সমঝোতার মাধ্যমে সকল সংকট উত্তরণ সম্ভব। সরকার ও বিরোধীদলকে এক টেবিলে বসে সংলাপের মাধ্যমে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করে দেশকে সামনে এগিয়ে নিতে হবে।

সুজন ফেনী শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ শাহাদাত হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে বক্তব্য রাখেন সরকারি জিয়া মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ নেপাল চন্দ্র নাথ, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ব্যবসায়ী নেতা ইকবাল আলম, সাংবাদিক রবিউল হক রবি, জসিম মাহমুদ, আরিফুর রহমান, নাজমুল হক শামীম, শাহজালাল ভূঁইয়া, শফি উল্লাহ রিপন, জাহাঙ্গীর করির লিটন, এম এ তাহের পন্ডিত, শাখাওয়াত হোসেন, সুজন ফেনী পৌর কমিটির সভাপতি ইমন উল হক, এডভোকেট মিজানুর রহমান সেলিম।

ফেনী বেসরকারি কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোরশেদ হোসেনের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন সুজন ফুলগাজী উপজেলা সাধারণ সম্পাদক কবির আহাম্মদ নাসির, স্বদেশ কণ্ঠের সম্পাদক নুর তানজিলা রহমান, ফেনী পৌর কমিটির সভাপতি জাহিদ হোসেন বাবলু, এডভোকেট মেজবাহ উদ্দিন মোরশেদ, এডভোকেট পার্থ পাল চৌধুরী প্রমুখ।


বাংলাদেশ সময় : ০৩৪৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
এসএইচডি/এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।