ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে নানা আয়োজনে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
গোপালগঞ্জে নানা আয়োজনে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

গোপালগঞ্জ: গোপালগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক শেখ কামালের ৭৪-তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

শনিবার (০৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় জেলা শহরের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে শেখ কামালের প্রতিকৃতিতে প্রথমে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ও পরে পুলিশ সুপার আল-বেলী আফিফা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদ, গোপালগঞ্জ পৌরসভা, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, স্কুল-কলেজ থেকে সেখানে শ্রদ্ধা জানানো হয়।

এদিকে শেখ কামালের জন্মদিন উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কায্যালয়ে দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু, শেখ কামাল ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খানসহ দলীয় নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

অপরদিকে, সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা কমান্ড, মুকসুদপুর আওয়ামী লীগ, পৌরসভাসহ অন্যান্য সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম ইমাম রাজী টুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান কাবির মিয়া, পৌর মেয়র আশরাফুল আলম শিমুল, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর মিয়া, বীর মুক্তিযোদ্ধা জাফর আহম্মেদ মল্লিক, মুকসুদপুর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হায়দার হোসেন বক্তব্য রাখেন। পরে বঙ্গবন্ধুর বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালসহ তার পরিবারের আত্মার শান্তিকামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়া জেলার টুঙ্গিপাড়া, কাশিয়ানী ও কোটালীপাড়ায় অনুরূপ কর্মসূচি পালিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।