ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নেত্রকোনা-৪ আসনে এমপি হলেন সাজ্জাদুল হাসান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
নেত্রকোনা-৪ আসনে এমপি হলেন সাজ্জাদুল হাসান

নেত্রকোনা: নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্ধিতায় সাজ্জাদুল হাসানকে নির্বাচিত করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) বিকেল ৪টায় জেলা নির্বাচন অফিসে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

এর আগে গত ২৫ জুলাই (মঙ্গলবার) নির্বাচন অফিসের যাচাই বাছাইয়ে প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব সাজ্জাদুল হাসানের মনোনয়ন সঠিক হওয়ায় প্রত্যাহারের নির্ধারিত শেষ দিনে সংসদ সদস্য পদের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

উল্লেখ্য, গত ১১ জুলাই সাবেক তিন বারের আওয়ামী লীগের সংসদ সদস্য রেবেকা মোমিনের মৃত্যুতে নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) এই শূন্য আসনে তফসিল অনুযায়ী উপ-নির্বাচন হওয়ার কথা ছিল আগামী ২ সেপ্টেম্বর।

ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী জানান, জমা দেওয়ার শেষ দিনে নৌকার প্রার্থী সাজ্জাদুল হাসান মনোনয়নপত্র জমা দেন। আর কোনো প্রার্থী না থাকায় ২৫ জুলাই শুধু একটি মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। আওয়ামী লীগের প্রার্থী সাজ্জাদুল হাসানের মনোনয়নপত্রটি যাচাই-বাছাই করে বৈধ বলে ঘোষণা করা হয়েছিল।

সোমবার একমাত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত সাজ্জাদুল হাসানকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

দলীয় কর্মীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিবের (পিএস-১) দায়িত্ব নেওয়ার পরই সাজ্জাদুল হাসান নেত্রকোনায় আলোচনায় আসেন। সাজ্জাদুল হাসানের বাবা প্রয়াত চিকিৎসক আখলাকুল হোসাইন গণপরিষদ সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন।

সাজ্জাদুল হাসান ফোনে বলেন, তার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর ছিলেন। মুক্তিযুদ্ধে তিনি মহেশখলা ক্যাম্পের ইনচার্জ ছিলেন। তিনি ময়মনসিংহ ভাটি অঞ্চল নিয়ে গঠিত নর্থ সিভিল অ্যাডমিনিস্ট্রেটিভ কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর তার বাবাকে অন্তরীণ করে রাখা হয়। তার বাবা তখন মোহনগঞ্জের লোহিয়ার মাঠে প্রতিবাদ মিছিল করেছিলেন। তাকেও কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে হেনস্তা করা হয়। তিনি আমলা হলেও এই মাটিরই সন্তান। গ্রামে থেকেই বেড়ে উঠেছেন। সুখে-দুঃখে সবার পাশে থাকতে চান। বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি তার বাবার অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করতে চান।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।