ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অশ্লীল ভিডিও নিয়ে তোলপাড়, যা বললেন মেয়র 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
অশ্লীল ভিডিও নিয়ে তোলপাড়, যা বললেন মেয়র  সংবাদ সম্মেলনে প্রতিবাদ বক্তব্য রাখছেন সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহানের অশ্লীল ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। আলোচনা- সমালোচনার ঝড় উঠেছে জেলাজুড়ে।

 

বিষয়টি এখন টক অব দ্য টাউনে পরিণত হয়েছে। ওই মেয়রের পদত্যাগসহ  বিচার দাবি জানিয়েছেন অনেকেই।

এদিকে এ ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান।  

শনিবার রাতে (২৯ জুলাই) সৈয়দপুর কমিউনিটি হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্য পাঠ করেন। কিন্তু সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব না দিয়ে স্থান ত্যাগ করেন।  

সংবাদ সম্মেলনে সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর নজরুল ইসলাম রয়েল, বেলাল আহমেদ, সাবিহা সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বলেন, যান্ত্রিক সভ্যতার নামে আমার মুখচ্ছবি সুপার এডিট করে একাধিক অশ্লীল ছবি Jawad Nirjhor আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা হয়। এই কাল্পনিক ছবি ফেসবুকে দেখে বিস্মিত, হতভম্ব এবং বাকরুদ্ধ হই।

তিনি বলেন, স্বামীর মৃত্যুর পর পৌর নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়ে প্রার্থী করেন। আল্লাহর অশেষ রহমত এবং জনগণের সমর্থনে আমি নির্বাচিত হয়ে নাগরিকদের সেবার দায়িত্ব কাঁধে নেই। এই দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজনীতির কূটচালের শিকার হচ্ছি। তারপরও পৌর পরিষদ, পৌর কর্মচারী ও বিজ্ঞজনের পরামর্শে সকল ষড়যন্ত্র মোকাবিলা করে চলেছি। এমন অবস্থায় আবারও ষড়যন্ত্র শুরু হয়েছে। শক্রপক্ষ আমাকে চারিত্রিকভাবে কলঙ্কিত করতে চাইছে।

তিনি আরও বলেন, আমার স্বামী আখতার হোসেন বাদল ২০২০ সালের ১২ ডিসেম্বর করোনায় মারা যান। তিনি ছিলেন দেশবরেণ্য একজন পরিবহন শ্রমিক নেতা ও সৈয়দপুর পৌরসভার মেয়র। একই সঙ্গে তিনি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সফল সভাপতি ও দীর্ঘদিনের দায়িত্বে থাকা সাধারণ সম্পাদক। আমি নাবালক তিন সন্তানকে নিয়ে সুন্দরভাবে বেঁচে থাকার চেষ্টা করে যাচ্ছি। কিন্তু আমার চরিত্রে দাগ লাগিয়ে আমাকে, আমার মরহুম স্বামীকে এবং আমার সন্তানদের করতে চাইছে সমাজে বিতর্কিত।

এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে আইসিটি অ্যাক্টে মামলা করার ব্যবস্থা নিচ্ছেন বলে লিখিত বক্তব্যে জানান মেয়র।  

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর না দিয়ে সম্মেলন স্থান ত্যাগ করায় সমালোচনার মুখে পড়েন পৌর মেয়র।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।