ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় ম্যানগ্রোভ দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
খুলনায় ম্যানগ্রোভ দিবস পালিত

খুলনা: খুলনায় আন্তর্জাতিক ম্যানগ্রোভ দিবস পালিত হয়েছে।  

বুধবার (২৬ জুলাই) বেলা ১১টার দিকে নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনার আমেরিকান কর্নার দিবসের গুরুত্ব ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালি ও সমাবেশের আয়োজন করে।

শিববাড়ি মোড়স্থ ক্যাম্পাসে অনুষ্ঠিত সমাবেশে প্রধান আলোচক হিসেবে ছিলেন-  ড. নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনার রেজিস্ট্রার মো. শাহ আলম, নর্দান ইউনিভার্সিটি ইনভাইরোন্টমেন্ট ক্লাবের লেকচারার মো. তাহমিদ হাসান, জার্নালিজম ক্লাব নর্দান ইউনিভার্সিটি লেকচারার মো. মতিউর রহমান ও নর্দান ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট ডাইরেক্টর মাহমুদ হাসান সিনিয়র।

এ সময় বক্তব্য দেন- আমেরিকান কর্নার কো-অর্ডিনেটর শাম্মা ফেরদাউস, আমেরিকান কর্নার উপদেষ্টা ফারজানা রহমান, ছায়া বৃক্ষের প্রধান নির্বাহী মাহবুব আলম বাদশা, পরিবর্তন খুলনার শিরিনা আক্তার, বনবিদ মো. সেলিম খান, ভলিন্টিয়ার ফর বাংলাদেশের এসকে আল মুকিত অন্তর, বিডি ক্লিন খুলনার মাহমুদুল হাসান রিফাত ও মো খলিলুর রহমান।

বক্তারা বলেন, সুন্দরবন দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রাকৃতিক সুরক্ষাকবচ। যে কোনো মূল্যে আমাদের প্রাকৃতিক এই সুরক্ষা দেয়ালকে বাঁচিয়ে রাখতে হবে। সেই সঙ্গে সুন্দরবনের ক্ষতি হয়, এমন কর্মকাণ্ড থেকে আমাদের সরে আসতে হবে।

সেচ্ছাসেবক সংগঠক হিসেবে যুক্ত ছিলেন- ভলিন্টিয়ার ফর বাংলাদেশ, পরিবর্তন খুলনা, ইয়ুথ নেক্সাস, বিডি ক্লিন খুলনা, ছায়া বৃক্ষ ও নর্দান ইউনিভার্সিটি ইনভাইরোন্টমেন্ট ক্লাব।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এমআরএম/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।