ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাপানের নারিতায় ১ সেপ্টেম্বর থেকে ফ্লাইট শুরু

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
জাপানের নারিতায় ১ সেপ্টেম্বর থেকে ফ্লাইট শুরু

ঢাকা: রাষ্ট্রীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ০১ সেপ্টেম্বর (শুক্রবার) ঢাকা থেকে জাপানের নারিতায় সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।  

এ উপলক্ষে মঙ্গলবার (২৫ জুলাই) থেকে এই রুটের টিকিট বিক্রি শুরু হয়েছে।

এদিন সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা-নারিতা রুটে বিশেষ ছাড়ে টিকিট বিক্রি শুরু হয়েছে। যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট (www.biman-airlines.com), মোবাইল অ্যাপস, বিমানের যে কোনো সেলস সেন্টার, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এ রুটের টিকিট ক্রয় করতে পারবেন।

বিমানের ওয়েবসাইট ও অ্যাপস থেকে টিকিট ক্রয়ের ক্ষেত্রে প্রমোকোড NEWYEAR23 ব্যবহার করে মূল ভাড়ার ওপর ৫ শতাংশ ডিসকাউন্ট পাওয়া যাবে।

আগামী ১৫ আগস্ট পর্যন্ত এই বিশেষ মূল্য চালু থাকবে। এসময়ের মধ্যে ঢাকা-নারিতা রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি সর্বমোট ৪৯,১০০ টাকা থেকে শুরু হবে এবং রিটার্ন টিকিটের ভাড়া শুরু হবে ৮৪,৪৯৬ টাকা থেকে। অন্যদিকে নারিতা-ঢাকা রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া শুরু হবে জনপ্রতি ২৫৭৮৭ টাকা বা ৩৩,৮০০ জাপানি ইয়েন থেকে এবং রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য শুরু হবে ৫৬০১৪টাকা বা ৭৩,৩৪০ জাপানি ইয়েন থেকে।

অফারকালীন বিশেষ ছাড়ের টিকিটসমূহ নন-রিফান্ডেবল (ফেরতযোগ্য নয়)। তবে অফার শেষে ঢাকা থেকে এ রুটের একমুখী সর্বনিম্ন ভাড়া শুরু হবে ৭০,৮২৮ টাকা থেকে এবং রিটার্ন টিকেটের মূল্য শুরু হবে জনপ্রতি ১,১১,৬৫৬ টাকা থেকে।

ঢাকার পাশাপাশি কাঠমান্ডু, দিল্লি ও কলকাতার যাত্রীরাও বিশেষ মূল্যের টিকিট ক্রয় করতে পারবেন।         

ঢাকা থেকে সপ্তাহে প্রতি শুক্রবার, সোমবার ও বুধবার রাত ১১টা ৪৫ মিনিটে ফ্লাইটটি নারিতার উদ্দেশে যাত্রা করবে এবং নারিতা থেকে সপ্তাহে প্রতি শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১১ টায় ঢাকার উদ্দেশে যাত্রা করবে।  

আগামী ১ সেপ্টেম্বর (শুক্রবার) ফ্লাইট বিজি-৩৭৬ স্থানীয় সময় রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে জাপানের নারিতায় স্থানীয় সময় শনিবার সকাল সোয়া ৯টায় পৌঁছানোর কথা রয়েছে। নারিতা থেকে প্রথম ফ্লাইট বিজি-৩৭৭ নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আগামী ০২ সেপ্টেম্বর (শনিবার) সকাল ১১টায় উড্ডয়ন করে ঢাকায় পৌঁছাবে শনিবার স্থানীয় সময় দুপুর ৩টায়।  

নারিতা রুটে প্লেনের অত্যাধুনিক মডেলের বোয়িং-৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে ফ্লাইট পরিচালিত হবে বলে জানিয়েছে সংস্থাটি।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এমকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।