ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টানা বর্ষণে সিলেটের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০

সিলেট: টানা বৃষ্টিপাতে সিলেট নগরীর অনেক স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে জনজীবন হয়ে পড়েছে বির্পযস্ত।

এছাড়া জেলার বিভিন্ন নিম্নাঞ্চলের ইরিধান পানিতে তলিয়ে গেছে বলে জানা গেছে।

সিলেট আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেণ কর্মকর্তা অমিত হাসান বাংলানিউজকে জানান, শুক্রবার সকাল ৬টা থেকে বিকাল ৬টা পর্যন্ত ১২ ঘণ্টায় বৃষ্টিপাত হয়েছে ১০৬ মিলিমিটার।

আরও দুই একদিন এরকম আবহাওয়া থাকতে পারে বলেও জানান তিনি।

বৃষ্টির সঙ্গে পাহাড়ি ঢল নামলেও কোনো নদীর পানি বিপদসীমা অতিক্রম করেনি বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ডের হাইড্রোলজি বিভাগ।

এদিকে, কয়েকদিনের টানা বৃষ্টিতে নগরীর মেন্দিবাগ, ঝর্ণারপাড়, বনকলাপাড়া, কোয়ারপাড়, কুমারপাড়, ছড়ারপার, রাজারগুলি, উপ-শহরের একাংশ, হাওয়াপাড়া, পায়ড়া এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বৃষ্টিপাত ও সাপ্তাহিক ছুটি থাকায় রাস্তাঘটে মানুষ ও যানবাহন চলাচল ছিল খুবই কম।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা যায়, খারাপ আবহাওয়া বিমান চলাচলে কোনো প্রভাব ফেলতে পারেনি। বিমান ওঠা-নামা ছিল স্বাভাবিক। তবে যাত্রী স্বল্পতার কারণে ইউনাইটেড এয়ারওয়েজের একটি অভ্যন্তরীণ ফাইট বাতিল করা হয়েছে।

তবে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সিলেটের বিভিন্ন নিম্নাঞ্চলের ইরি ধান তলিয়ে গেছে। এরমধ্যে সবচেয়ে বেশি তি হয়েছে জেলার জৈন্তাপুর উপজেলার ডিবির হাওড়, কেনভি, জিলারতল, স্যাওলার টোপ, ডুলতির পার, সেনগাম, কানজর, ঘরধনা, কাপলাকান্দি প্রভৃতি এলাকা।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।