ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ, হাসপাতালে ভর্তি ৫৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
কিশোরগঞ্জে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ, হাসপাতালে ভর্তি ৫৬ ফাইল ছবি

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে বেড়েছে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা। বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন অন্তত ৫৬ জন।

এর মধ্যে কিশোরগঞ্জের শহীদ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগী আছেন ৩৯ জন, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১০, বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ৫, বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ ও কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন ভর্তি আছেন।

কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত রোগী ২৬ জন এবং গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত রোগী ছাড়পত্র পেয়েছেন ২৫ জন। তবে এ সময়ের মধ্যে কোনো রোগীর মৃত্যু হয়নি।

কিশোরগঞ্জ জেলায় চলতি বছরের (২০২৩) জানুয়ারি মাস থেকে এখন পর্যন্ত মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ২১৯ জন। পাশাপাশি একই সময়ে মোট ডেঙ্গু রোগী ছাড়পত্র পেয়েছেন ১৬৩ জন। আর এ সময়ের মধ্যে ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি।

গত শুক্রবার (২১ জুলাই) ৪৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, শনিবার (২২ জুলাই) ৪০, রোববার (২৩ জুলাই) ৫৫ ও সোমবার (২৪ জুলাই) ৫৬ জন।

স্থানীয়ভাবে জেলায় এখন পর্যন্ত কেউ ডেঙ্গুতে আক্রান্ত হয়নি বলে জানা গেছে। স্বাস্থ্যবিধি মেনে ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের হাসপাতালে কঠোর সতর্কতার সঙ্গে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। কিশোরগঞ্জ জেলার বাসিন্দা হলেও এসব রোগী ঢাকা ও অন্যান্য জায়গায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এসেছেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।